সরকারি স্কুলে নবম শ্রেণির ভর্তির ফল

নিজস্ব প্রতিবেদক

নগরীর সরকারি স্কুলগুলোতে ৯ম শ্রেণির ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে। গত সনের ১৯ ডিসেম্বর হতে ২৭ ডিসেম্বর পর্যন্ত তিন ধাপে আটটি সরকারি স্কুলে শূন্য আসনের বিপরীতে গৃহীত আবেদনের পরিপ্রেক্ষিতে এ ফলাফল প্রকাশিত হল। এই আট সরকারি স্কুলে ৮৮০ শূন্য আসনের বিপরীতে মোট আবেদন জমা পড়েছিল ৭ হাজার ৭৭৯টি।
এর মধ্যে চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে ১৬০ শূন্য আসনের বিপরীতে আবেদন জমা পড়েছিল ১,৫৫২টি, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে (বালক শাখা) ৬০ শূন্য আসনের বিপরীতে ৫৮১, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে (বালিকা শাখা) ৮০ শূন্য আসনের
বিপরীতে ৪১৪, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৬০ শূন্য আসনের বিপরীতে ১,৪১১, হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয়ে ৪০ শূন্য আসনের বিপরীতে ৪৩২, সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৮০ শূন্য আসনের বিপরীতে ৪৬২, সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ে ২০০ শূন্য আসনের বিপরীতে ১,৪৯৬, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ে ৪০ শূন্য আসনের বিপরীতে ৫৮১ এবং চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬০ শূন্য আসনের বিপরীতে ৮৫টি আবেদন জমা পড়েছিল।
আবেদনপত্র বাছাই ও ফলাফল প্রদান প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান সুপ্রভাতকে বলেন, আবেদনপত্রগুলো যাচাই-বাছাই করে আমরা শিক্ষা বোর্ডে পাঠিয়ে দিই। শিক্ষা বোর্ড ছাত্রছাত্রীদের জেএসসি ফলাফল ও তাদের স্কুল পছন্দক্রম অনুযায়ী ফলাফল প্রকাশ করে।
জেলা প্রশাসন সূত্রে জানানো হয়, মেধা তালিকায় নির্বাচিতরা আগামী ১৫ থেকে ২৪ মার্চ এবং অপেক্ষমাণ তালিকায় নির্বাচিতরা ২৫ মার্চ থেকে ২ এপ্রিলের মধ্যে ভর্তির সুযোগ পাবে।