শিক্ষা বিস্তারে অবদান রাখছে চসিক : মেয়র

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম সিটি করপোরেশনের নিজস্ব অর্থায়নে ৩ কোটি ১৫ লক্ষ ৬১ হাজার ১৮১ টাকা ব্যয়ে নির্মিত কদম মোবারক সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করা হয়েছে।
১৩ মার্চ বিকেলে ফলক উন্মোচন ও মোনাজাতের মাধ্যমে মেয়র আ জ ম নাছির উদ্দীন নব নির্মিত এ ভবনটির উদ্বোধন করেন।
ভবনটির ২ হাজার ৮ শ ৮০ বর্গফুট এলাকার নিচ তলায় এ্যাসেম্বলি হল, ১ম তলা হতে ৫ম তলা পর্যন্ত ১৪ টি শ্রেণি কক্ষ, প্রধান শিক্ষক ও শ্রেণি শিক্ষক দপ্তর, লাইব্রেরি ও স্টোর রুমসহ সর্বমোট ১৮টি কক্ষ রয়েছে। নতুন এ ভবন উদ্বোধন উপলক্ষে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের এ্যাসেম্বলি হলে শিক্ষা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল গফুর এর সভাপতিত্বে অভিভাবক, সুধিজন, শিক্ষক ও ছাত্রদের সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, শিক্ষা বিষয়ক স’ায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, স্কুল পরিচালনা কমিটির সদস্য এ এ মোহাম্মদ সাহাব উদ্দিন, সদস্য শেখ মুজিবুর রহমান বাবুল ও থানা শিক্ষা কর্মকর্তা শর্মিষ্ঠা মজুমদার। এ সময় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ব্যবসায়ী সাহাব উদ্দিন, সিটি করপোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, তত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, মুনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদুল আলম, সহকারী প্রকৌশলী গোলাম আফজল মহিউদ্দিন, উপ সহকারী প্রকৌশলী মানস কুমার চৌধুরী ও ভবনের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স লাইস এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীও উপসি’ত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। এ সরকার শিক্ষার আলোতে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে উপবৃত্তি, বিনামূল্যে বই বিতরণসহ নানামুখী প্রণোদনা দিয়ে যাচ্ছে। এর পাশাপাশি চট্টগ্রাম সিটি করপোরেশন শিক্ষা ও স্বাস’্যখাতে বছরে ৫৬ কোটি টাকা ভর্তুকি দিয়ে শিক্ষা সেবা দিয়ে যাচ্ছে। যা বাংলাদেশের ইতিহাসে বিরল দৃষ্টান্ত। মেয়র বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত জরাজীর্ণ ভবনগুলো ভেঙ্গে নতুন নতুন ভবন নির্মাণ করে শিক্ষা বিস্তারে অবদান রাখছে।
মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সৎ, চরিত্রবান, আদর্শবান ও দেশপ্রেমিক নাগরিক গড়ার জন্য শিক্ষকদের দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীরা নীতি নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে উঠলে দেশ জাতির উন্নয়ন ও সমৃদ্ধি আরো এগিয়ে যাবে। তিনি নগরীকে পরিচ্ছন্ন ও সবুজায়নে সকলের সহযোগিতা কামনা করেন।