চট্টগ্রাম সাংস্কৃতিক স্কোয়াডের শিশু সমাবেশ ১৬ মার্চ

বিজ্ঞপ্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম সাংস্কৃতিক স্কোয়াডের আয়োজনে ১৬ ও ১৮ মার্চ বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত করে ১৬ মার্চ সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল, সকাল ১০টায় শিশু সমাবেশ ও শিশু কিশোর চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। নগরীর থিয়েটার ইনস্টিটিউট (টিআইসি) মুক্তমঞ্চে এসব কর্মসূচির আয়োজন করা হবে। ঐ দিন সকাল সাড়ে ১০টায় শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
বিশেষ অতিথি থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোট চট্টগ্রামের সদস্য সচিব নাট্যজন আহমেদ ইকবাল হায়দার। ১৮ মার্চ বিকাল ৪টায় টিআইসি গ্যালারি হলে বঙ্গবন্ধুকে নিবেদিত করে অনুষ্ঠিতব্য সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও ‘চেতনার সৈকতে ভোরের নোঙ্গর বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আন্তর্জাতিক সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন। মুখ্য আলোচক হিসেবে উপসি’ত থাকবেন কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত।
এ আয়োজন অনুষ্ঠানমালা নতুন প্রজন্মের প্রতি উৎসর্গ করা হয়েছে। দু’দিনব্যাপী অনুষ্ঠানে উপসি’ত থাকবেন বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক সংগঠক, রাজনৈতিক, কবি ও সাহিত্যিক, সাংবাদিক ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দ।