এশিয়ান গেমস হকি বাছাইপর্ব

হংকংকে হারালো বাংলাদেশ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

শুরুতে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল বাংলাদেশ। আশরাফুল ইসলামের নৈপুণ্যে এশিয়ান গেমস হকির বাছাইয়ে হংকংকে হারিয়েছে মাহবুব হারুনের দল। বাছাই পর্বের ‘এ’ পুলে নিজেদের দ্বিতীয় ম্যাচ হংকংকে ৫-১ গোলে হারায় বাংলাদেশ। জোড়া গোল করেন আশরাফুল। অপর তিন গোলদাতা রোমান সরকার, অধিনায়ক রাসেল মাহমুদ জিমি ও মিলন হোসেন।
এ নিয়ে বাছাইয়ে টানা দুই জয় পেলো বাংলাদেশ। থাইল্যান্ডকে ৫-০ গোলে হারিয়ে বাছাই শুরু করা হারুনের দল ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। আগামী মঙ্গলবার তৃতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। হকিতে হংকংয়ের ওপর আধিপত্যও ধরে রাখল বাংলাদেশ। ২০১২ সাল থেকে এ পর্যন্ত মুখোমুখি হওয়া পাঁচ ম্যাচেই জিতলেন জিমিরা। চলতি বাছাইয়ে এই প্রথম হারের স্বাদ পেল হংকং। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ১৯-১ গোলে উড়িয়ে দিয়েছিল তারা। ওমানের সুলতান কাবোস কমপেক্সে রোববার ম্যাচের প্রথম ভাগের শেষ দিকে পিছিয়ে পড়ে বাংলাদেশ। পঞ্চদশ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হংকংকে এগিয়ে নেন ফেলিক্স চি হিম। খবর বিডিনিউজ’র।
পিছিয়ে পড়া বাংলাদেশ ঘুরে দাঁড়ায় তৃতীয় কোয়ার্টারের শুরুতে। ৩৩তম মিনিটের পেনাল্টি কর্নার থেকে পাওয়া সুযোগ কাজে লাগান আশরাফুল ইসলাম। দুই মিনিট পর পেনাল্টি কর্নার থেকেই দলকে এগিয়ে নেন এই ডিফেন্ডার। ৪৭তম মিনিটের পেনাল্টি কর্নারের সুযোগ রোমান সরকার কাজে লাগালে আরও কোণঠাসা হয়ে পড়ে হংকং। শেষ দিকে অধিনায়ক জিমি ও মিলন ফিল্ড গোল করলে দারুণ জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশেরর্।