ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগ

স্বস্তির জয় মুক্তিযোদ্ধা ও শাহজাহান সংঘের

হারের বৃত্তেই কোয়ালিটি ক্লাব

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগে গতকালের খেলায় শহীদ শাহজাহান সংঘ ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র লাল স্বস্তির জয় পেয়েছে। এম এ আজিজ স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ৪ উইকেটে কোয়ালিটি স্পোর্টস ক্লাবকে ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শহীদ শাহজাহান সংঘ ৮ উইকেটে রাইজিং স্টার ক্লাবকে হারিয়েছে। এ ফলাফলে ৭ খেলা শেষে মুক্তিযোদ্ধা সংসদ ৯ পয়েন্ট, শাহজাহান সংঘ ৬, রাইজিং স্টার ৩ পয়েন্ট লাভ করে। আর ৭ খেলা শেষে শূন্য পয়েন্ট কোয়ালিটি ক্লাবের।
এম এ আজিজ স্টেডিয়ামে দুই দলেরই জন্য গুরুত্বপূর্ণ খেলায় টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে কোয়ালিটি ক্লাব ১৯৯ রান করে। জবাবে ৪৭.৩ ওভারে ৬ উইকেট ব্যয় করে জয়ের বন্দরে পৌঁছে তৃতীয় জয়ের দেখা পায় মুক্তিযোদ্ধা সংসদ। বিজয়ী দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান আসে আসলামের ব্যাট থেকে। তাদের প্রথম তিন ব্যাটসম্যান রান আউটের ফাঁদে পড়েন। সফল বোলার মোমিন ৪৮ রানে ৪, ফয়জুল্লাহ সুমন ১৭ রানে ৩ ও সাদ্দাম ২১ রানে ২ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর-
কোয়ালিটি:১৯৯/১০/৪৯.৪ (সাব্বির ২৪, সাইফুদ্দিন কায়ছার ৬৪, মুশফিকুর সুজন ২৮, নবীন ১৭, রবিন ২৮, রায়হান আরাফাত ১৯, অতি. ১৩, মোমিন ৪/৪৮, সুমন ৩/১৭, সাদ্দাম ২/২১, মঈনুল ১/৪২)।
মুক্তিযোদ্ধা সংসদ:২০০/৬/৪৭.৩ (বক্কর ৩৩, আসলাম ৫১, মঈনুল ২৭, খায়রুল ১৬, রাজিব ৩২*, ফয়জুল্লাহ সুমন ৩১*, রায়হানউদ্দিন ১/৩৬, রাসিফ ১/১৭, সাব্বির ১/২৯)।
শাহজাহান সংঘ ও রাইজিং স্টারের অপর খেলাও ছিল রেলিগেশন শংকা থেকে মুক্তির জন্য গুরুত্বপূর্ণ। এতে জয় পেয়ে স্বস্তি ফিরেছে শাহজাহান সংঘ ক্যাম্পে। প্রথমে ব্যাট করে রাইজিং স্টার ২০৯ রানে ইনিংস শেষ করে। ৪০.৪ ওভারে ২ উইকেট খরচায় বিশাল জয় নিশ্চিত করে শাহজাহান সংঘ। এরমধ্যে উল্লেখযোগ্য ছিল তাদের ওপেনার আশফাকের সেঞ্চুরি। তিনি ১০৪ বলে ৫ ছক্কা ও ৯ বাউন্ডারিতে ১০৯ রান করেন। অপর ওপেনার শাহনেওয়াজ তুর্জ করেন ৪৬ রান। আন্তর্জাতিক মাতৃ ভাষা ও শহীদ দিবস উপলক্ষে আজ লিগের খেলা বন্ধ থাকবে।
সংক্ষিপ্ত স্কোর-
রাইজিং স্টার:২০৯/১০/৪৯.৫ (আল মামুন রাজু ৪৮, নবীন ইসলঅম ৭৯, ধ্রুব ৩৮, মুন্না ৩/৩০, শহিদুল ২/১৪, সৈকত ১/৩৩, মনি ১/৩৩, সানিফ ১/২৭, আশফাক ১/৩৪)।
শহীদ শাহজাহান সংঘ:২১১/২/৪০.৪ ( তুর্জ ৪৬, আশফাক ১০৯, আশরাফুল করিম ১৮*, শরিফুল ১৩*, অতি. ২৫,ওমর ফারুক ১/৩৫, মুন্তাসির ১/২৬)।
আগামীকালের খেলা- আবাহনী:চসিক একাদশ (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম), এফএমসি স্পোর্টস:ব্রাদার্স (এম এ আজিজ স্টেডিয়াম)।