চবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল

প্রভোস্ট ও হাউস টিউটর ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ‘প্রভোস্ট ও হাউস টিউটর ভবন’ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স’াপন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। ১২ ফেব্রুয়ারি বেলা সাড়ে বারটায় এ ভিত্তি প্রস্তর স’াপন করা হয়।
এ সময় চবি অনুষদ সমূহের ডিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ অন্য নেতৃবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), হল সমূহের প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, অফিসার সমিতি-কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্য নেতৃবৃন্দ, অফিস প্রধান এবং এ নির্মাণ কাজের জন্য দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ উপসি’ত ছিলেন।
অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন এবং সকলের শান্তি-সমৃদ্ধি-কল্যাণ এবং মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা আবু দাউদ মুহাম্মদ মামুন। উপাচার্য তাঁর ভাষণে বলেন, শিক্ষা, উচ্চশিক্ষা ও গবেষণার জন্য প্রয়োজন মনোরম পরিবেশ এবং প্রয়োজনীয় সুযোগ-সুবিধা।
এ বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের আবাসনের সুযোগ-সুবিধা নিশ্চিতকরণের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও হাউস টিউটর ভবন নির্মাণ কাজের যে ভিত্তি প্রস্তর আজ স’াপন করা হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য এটি অত্যন্ত আনন্দের ও গৌরবের।
উপাচার্য এ কাজের বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ এবং সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানকে সর্বোচ্চ সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে যথাসময়ে কাজটি সুসম্পন্ন করার ব্যাপারে কঠোরভাবে নির্দেশ প্রদান করেন।