৯২১ নমুনায় ১০৭ শনাক্ত

করোনা
নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০৭ জন গত মঙ্গলবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯২১ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১০৭ জনের।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ৪৫৭ নমুনার মধ্যে ৯ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮০ নমুনায় ১৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯১ নমুনার মধ্যে ৬৬ জনের এবং ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৬৫ জনের নমুনায় ৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ইম্পেরিয়ালে ৫৫ নমুনায় ৬ জন, মা ও শিশু হাসপাতালে ২০ জনের নমুনায় ৪ জন, আরটিআরএলে ১ জনের নমুনায় একজন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫২ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ার এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা সংক্রমণ। কোরবানির ঈদের পর থেকে করোনার প্রভাব কমতে থাকলেও চলতি মাস থেকে আবারও ধীরলয়ে বাড়ছে করোনা সংক্রমণ।