৬০ লাখ মানুষের সেবকরা আমার কাছে শ্রেষ্ঠ মানুষ

 

মতবিনিময় সভায় চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন

‘চট্টগ্রামকে একটি বাসযোগ্য ও মানবিক নগরীতে রূপান্তরের প্রক্রিয়া হাতে নিয়ে অর্পিত দায়িত্ব পালনে ব্রতী হয়েছি, এতে যতটুক সফল হই তা আগামীতে যারা দায়িত্বপ্রাপ্ত হবেন তাদের চলার পথ সুগম করবে।’

তিনি গতকাল সকালে আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিক শ্রমিক কর্মচারী লীগের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন একথাগুলো বলেন।

তিনি চসিক শ্রমিক-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, নগরীর ৬০ লাখ মানুষের সেবা দিতে গিয়ে যারা শ্রম বিক্রি করছেন তারা কাছে শ্রেষ্ঠ মানুষ।

যারা শীত, গ্রীষ্ম, বর্ষায় রাত-দিন পরিশ্রম করে এ নগরীকে পুত:পবিত্র ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখছেন তাদের প্রতি রইল অন্তর নিংড়ানো ভালোবাসা। তাদের কর্মকা-কে স্যালুট জানাই। সিটি করপোরেশনের শ্রমিক কর্মচারীরাই আমার কণ্ঠস্বর এবং আমারই অঙ্গ। সাবেক মেযর এবিএম মহিউদ্দিন চৌধুরী চসিক পরিচ্ছন্ন কর্মীদের সেবকের মর্যাদা দিয়েছেন, সেই মর্যাদাকে ধরে রাখবো। শ্রমিক কর্মচারীরা মূল্যায়িত হলে কৃতার্থ হবো।

তিনি জানান, ইতিমধ্যে গত মাসের প্রথম তারিখ শ্রমিক-কর্মচারীদের বেতন পরিশোধ করেছি। আগামীতেও শ্রমিক-কর্মচারীরা যাতে মাসের প্রথম তারিখ বেতন পায় সে ব্যবস্থা গ্রহণ করেছি।

যারা অবসরে গেছেন তাদের ক্রমানুসারে আগামী অক্টোবরের মাঝামাঝি সময় থেকে বকেয়া পাওনা পরিশোধের প্রচেষ্টা চালাচ্ছি। অবসরে যাওয়া কর্মকর্তা-কর্মচারীদের দুঃখ হৃদয় দিয়ে অনুধাবন করি।

প্রশাসক করোনাকালে নগরীর পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম, চিকিৎসাসেবা এবং ত্রাণ বিতরণে চসিকের মোট জনবল যেভাবে অবদান রেখেছে তারা বিশেষভাবে মূল্যায়িত না হলেও স্বীকার করি এ দুর্যোগ সময়ে তারা একটি মানবিক দায়িত্ব পালন করেছে।

তিনি আরো বলেন, শ্রমিক-কর্মচারীদের শীত-বর্ষাসহ মৌসুমী পোষাক ও সরঞ্জাম পাওয়ার ক্ষেত্রে ইতিমধ্যে কিছু কিছু পদক্ষেপ নিয়েছি পর্যায়ক্রমে অন্যান্য চাহিদাও পূরণ করা হবে। তবে পরিষ্কার করে বলতে চাই করপোরেশনের কার্যক্রমে কোন ধরনের অনিয়ম কিংবা দুর্নীতি বরদাস্ত করা হবে না। মতবিনিময় শ্রমিক কর্মচারীদের পক্ষে বক্তব্য রাখেন চসিক শ্রমিক কর্মচারী লীগ সভাপতি ফরিদ আহমদ, জাহেদুল আলম চৌধুরী, মোহাম্মদ ইয়াছিন চৌধুরী প্রমুখ।

এছাড়া প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেমসহ শ্রমিক কর্মচারী লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন সিবিএ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। বিজ্ঞপ্তি