২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৫০০ ছাড়িয়েছে

করোনায় মৃত ব্যক্তিদের দাফনে যথেষ্ঠ সতর্কতা অবলম্বন করতে হয়

সুপ্রভাত ডেস্ক :

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ২৫২৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমন শনাক্ত হয়েছে এবং ২৩ জন মারা গেছেন। ১১৩০১ টি নমুনা পরীক্ষা করে এই তথ্য পাওয়া গেছে।

এ নিয়ে বাংলাদেশে মোট কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৪২,৮৫৪ জন এবং মোট মৃত্যু হয়েছে ৫৮২ জনের। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে জানান, ৪৯টি ল্যাবে নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করা হয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যতগুলো নমুনা পরীক্ষা করা হয়েছে তার মধ্যে ২২.৩৩ শতাংশের মধ্যে সংক্রমন শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার এ হার ছিল ২১.৭৯ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৯ জন এবং নারী ৪ জন।  যারা মারা গেছেন তাদের বয়স বিশ্লেষন হচ্ছে

১১ থেকে ২০ বছর – ১ জন

২১ থেকে ৩০ বছর – ১ জন

৩১ থেকে ৪০ বছর – ২ জন

৪১ থেকে ৫০ বছর – ৫ জন

৫১ থেকে ৬০ বছর – ৫ জন

৬১ থেকে ৭০ বছর – ৬ জন

৭১ থেকে ৮০ বছর – ২ জন

৮১ থেকে ৯০ বছর – ১ জন

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মরা গেছে ঢাকা বিভাগে ১০ জন। এরপর চট্টগ্রাম বিভাগে ৯ জন মারা গেছে। এছাড়া রংপুর বিভাগে ২ জন এবং সিলেট ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯০১৫ জন। যত রোগী শনাক্ত হচ্ছে তার ১.৩৬ শতাংশ মৃত্যুবরণ করেছে। বাংলাদেশে নমুনা পরীক্ষা বৃদ্ধির পাশাপাশি কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যাও বেড়েছে। করোনাভাইরাসের সংক্রমন যখন আশংকাজনক হারে বাড়ছে ঠিক তখনই সরকার সাধারণ ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে।