১৫০ দুস্থ হিজড়ার মাঝে বন্ধুর ত্রাণ বিতরণ

চট্টগ্রামে কোভিড-১৯ পরিস্থিতিতে জার্মান ডক্টরস্ এর অর্থায়নে এবং আইসিডিডিআর,বি’র সার্বিক তত্ত্বাবধানে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু) হালিশহর ড্রপ ইন সেন্টারের উদ্যোগে ডিআইসি প্রাঙ্গণে দুস্থ হিজড়াদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল রোববার নগরীর ১৫০ দুস্থ হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্য জনগোষ্ঠীর মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরি ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
ত্রাণের মধ্যে ছিল ১২ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি পিয়াজ, ২ কেজি তেল, ২ কেজি লবন এবং মাস্ক ও স্যানিটাইজার ছিল।
এ সময় উপস্থিত ছিলেন আইসিডিডিআরবি এর সিনিয়র মনিটরিং অফিসার মারুফ বিন বাশার, বন্ধন মানব উন্নয়ন সংঘের সভাপতি মো.আলী আহমেদ হারেজ, ডিআইসি ম্যানেজার মো.হারুন আর রশিদ, বন্ধু হিজড়া ফেলো সাংবাদিক ওমর ফারুক, অ্যাডভোকেট জাফর হায়দার, হিজড়া গুরু মা জুলিয়া, গুরু মা কবিতা, গুরু মা পায়েল, গুরু মা নিপা, গুরু মা অঙ্কিতা প্রমুখ।
সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, এই দুঃসময়ে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসা উচিত। বিশেষ করে যারা দিন আনে দিন খায় তাদের অবস্থা খুবই করুণ। সে রকম হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্য জনগোষ্ঠীর মানুষেরা চরম দুঃসময় পার করছে । বিজ্ঞপ্তি