১২৯২ নমুনায় ১৭২ শনাক্ত

চট্টগ্রামে করোনা

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে ১২৯২ নমুনায় শনাক্ত হলো ১৭২ জন। গত শুক্রবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১২৯২ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৭২ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ২৪ হাজার ৭৭৬ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬৪৭ নমুনার মধ্যে ১৯ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৫ নমুনায় ৪৪ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৩৬৪ নমুনায় ৫২, ইম্পেরিয়াল হাসপাতালে ৮৪ নমুনায় ২৭, শেভরনে ৪০ নমুনায় ২০ জন, মা ও শিশু হাসপাতালে ৩০ জনের নমুনায় ১০ জন করোনা পজিটিভ পাওয়া গেছে এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১২ নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
এছাড়া চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবে (আরটিআরএল) কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। জুন, জুলাই মাসে করোনার প্রভাব সবচেয়ে বেশি ছিল এবং পরবর্তীতে আগস্ট মাস থেকে কমতে থাকে করোনার প্রভাব। কিন্তু চলতি মাসের শুরু থেকে আবারো বাড়তে থাকে করোনার প্রভাব। সাম্প্রতিক সময়ে তা প্রতিদিন গড়ে ২০০ অতিক্রম করছে।