স্বেচ্ছাসেবক দলের ভিত মজবুত করেন বাবু

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুর মৃত্যুতে সংগঠনটির চট্টগ্রাম নগর শাখার উদ্যোগে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন ডা. শাহাদাত।

শোকসভায় ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক
নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, শফিউল বারী বাবু সারাদেশে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভিত্তি মজবুত করে গেছেন। তার মৃত্যু আমাদের জন্য বেদনার। তিনি ছিলেন কর্মীবান্ধব ও জনসম্পৃক্ত নেতা।
গতকাল বৃহস্পতিবার বিকেলে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুর মৃত্যুতে সংগঠনটির চট্টগ্রাম নগর শাখার উদ্যোগে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এ সভা অনুষ্ঠিত হয়।
ডা. শাহাদাত বলেন, শফিউল বারী বাবু ছাত্রদলের রাজনীতি দিয়ে পথচলা শুরু করে নিজেকে জাতীয় পর্যায়ের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। বৃহত্তর চট্টগ্রামে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক ভিত মজবুত করার জন্য তার ভূমিকা ছিল অপরিসীম। তার জানাজায় হাজার হাজার মানুষের উপস্থিতি প্রমাণ করে তিনি কত জনপ্রিয় ছিলেন। বাবুর স্মৃতিকে ধারণ করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, সারাদেশে স্বেচ্ছাসেবক দলকে শক্তিশালী করতে বাবু গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছিলেন। একজন আদর্শবাদী মানুষ হিসেবে তিনি কখনোই নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হননি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকল গণতান্ত্রিক আন্দোলনে যুক্ত ছিলেন। বর্তমান রাজনৈতিক সংকট ও মহামারীর মধ্যে তার মৃত্যু আমাদের জন্য অত্যন্ত কষ্টের।
প্রধান বক্তার বক্তব্যে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল বলেন, শফিউল বারী বাবু একজন দক্ষ নেতা হিসেবে সবার কাছে পরিচিত ছিলেন। তিনি ছিলেন একজন সৎ, বিনয়ী ও ভদ্র মানুষ। দলের প্রতিটি কর্মসূচিতে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তার কর্মগুণেই তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন।
বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, শফিউল বারী বাবু ওয়ান ইলেভেনের কঠিন সময়ে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য সোচ্চার ভূমিকা পালন করেছিলেন। তার মৃত্যুতে দলের অপূরণীয় ক্ষতি হয়েছে।
সভাপতির বক্তব্যে নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, শফিউল বারী বাবুর রাজনৈতিক আদর্শকে ধারণ করে স্বেচ্ছাসেবক দলকে এগিয়ে নিতে আমরা কাজ করে যাবো।
নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, নগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, শফিকুর রহমান স্বপন, যুগ্ম সম্পাদক ইয়ছিন চৌধুরী লিটন, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।