শাহাদাতে কারবালা মাহফিলে যোগদান করবেন বিশ্ববরেণ্য ইসলামিক স্কলারবৃন্দ

নিজস্ব প্রতিবেদক »

বন্দর নগরী চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে আহলে বায়তে রাসুলের স্মরণে আগামী ২০ জুলাই থেকে শুরু হচ্ছে ঐতিহাসিক আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল। দশ দিনব্যাপী ৩৮তম মাহফিলে বিশ^বরেণ্য ইসলামিক স্কলার, পীর মাশায়েখ আহলে বায়তে রসুলের মান-মর্যাদা নিয়ে আলোচনা করবেন। মাহফিলের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে আয়োজক কমিটির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

গতকাল রাতে জমিয়াতুল ফালাহ মসজিদের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শাহাদাত-এ-কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সমাজ সেবায় একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান। আহলে বায়তের শানে ১ থেকে ১০ মহররম পর্যন্ত আয়োজিত মাহফিল সফল করতে সকল ধর্মপ্রাণ মুসলমান, নবী প্রেমিকদের উপস্থিত হওয়ার বিনীত আহ্বান জানিয়েছেন তিনি। মাহফিলে বাগদাদ থেকে বড়পীর হযরত আবদুল কাদের জিলানী (রা.) দরবারের সাজ্জাদানশীন ও সরাসরি বংশধর শাহসুফি সৈয়দ আফিফ উদ্দিন আল-মনসুর আল-জিলানী, ভারতের কাছওয়াসা দরবার শরীফের গাজীয়ে মিল্লাত সৈয়দ হাসেমী মিয়া আল-জিলানী ও সৈয়দ নুরানী মিয়া আল-জিলানী, কোলকাতার টিপু সুলতান জামে মসজিদের খতিব শাহসুফি সাখাওয়াত হোসেন বরকতীসহ বিশ^বরেণ্য স্কলারবৃন্দ অংশগ্রহণ করবেন। তাছাড়া দেশের ইসলামিক স্কলারবৃন্দ বক্তব্য রাখবেন।

মাহফিলে প্রতিদিন পীর মাশায়েক, মন্ত্রী, সাংসদ, শিক্ষাবিদ, সাংবাদিক, বুদ্ধিজীবী, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও দেশবরেণ্য আলেমগণ উপস্থিত থাকবেন।

প্রস্তুতি সভায় জানানো হয়, আগামী ২০ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত প্রতিদিন বাদে আছর আহলে বায়তে রাসুলের ওপর আলোচনা হবে। দেশবরেণ্য আলেমদের পাশাপাশি প্রতিদিন বিদেশি ইসলামিক স্কলারবৃন্দ বক্তব্য রাখবেন। মাহফিলে যোগদান করে আহলে বায়তে রাসুলের মহব্বত অন্তরে ধারণ করে দু’জাহানের কামিয়াবি হাসিল করার আহ্বান জানানো হয়।

পরিষদের জয়েন্ট সেক্রেটারি প্রফেসর কামাল উদ্দিন আহমদের সঞ্চালনায় অন্যদের মধ্যে অনজুমান ট্রাস্ট্রের সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন, জমিয়তুল ফালাহ মসজিদের খতিব মওলানা আবু তালেব মো. আলাউদ্দিন, পিএইচপি ফ্যামিলির পরিচালক ও মাহফিলের প্রধান সমন্বয়ক আলী হোসেন সোহাগ, গাউছিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, মাহফিলের প্রতিষ্ঠাতা জালাল উদ্দিন আল-কাদেরীর (র.) সন্তান ব্যারিস্টার আবু সাঈদ মো. কাশেম ও আবু সাঈদ মো. হামেদ, সহ-সভাপতি খোরশেদুর রহমান, সিরাজুল মোস্তফা, মোহম্মদ সাইফুদ্দিন, ব্যাংকার এসকান্দর আলম, জাফর আহমদ সওদাগর, আবদুল হাই মাসুম, দিলশাদ আহমেদ, ড. মাওলানা জাফর উল্লাহ, হাফেজ সালামত উল্লাহ, এস এম সফি, ক্যাপ্টেন এনামুল হক, মাহবুবুল আলম, খোরশেদ আলী চৌধুরী, হাফেজ আহমাদুল হক, হাফেজ জালার উদ্দিন, শাহেদ করিম, মাইনুদ্দিন মিঠু, সাহাবুদ্দিন, জহির উদ্দিন, শরীফ উদ্দিন জংগী, অধ্যাপক অহিদুল আলম, অধ্যাপক কায়সার হামিদ, সাইফুল হক, আলহাজ খোরশেদ, নাজিব আশরাফসহ বিভিন্ন দরবারের সাজ্জাদানশীন, আওলাদ ও পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।