লোহাগাড়ায় নিখোঁজের একমাস পর মিলল ব্যবসায়ীর লাশ

নিজস্ব প্রতিনিধি, লোহাগাড়া :
লোহাগাড়ায় নিখোঁজের একমাস পর ব্যবসায়ী আনোয়ার হোসেনের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে উপজেলা সদর ইউনিয়নের দরবেশহাট সওদাগর পাড়া এলাকায় তার নিজের গরুর খামারের পাশে গোবর চাপা অবস্থায় আনোয়ার হোসেনের লাশ পাওয়া যায়। তার খুনের সাথে জড়িত থাকার অভিযোগে ২ যুবককে আটক করা হয়েছে।
আনোয়ার উপজেলার সদর ইউনিয়নের দরবেশ হাট সওদাগর পাড়ার মৃত আহমদ হোসেনের পুত্র এবং তিনি উপজেলা জাতীয় পার্টির সদস্য।
গত ৩০ ডিসেম্বর রাতে ব্যবসায়িক কাজ শেষে লোহাগাড়া সদর ইউনিয়নের দরবেশহাট সওদাগর পাড়া তার নিজস্ব খামার থেকে বটতলী ভাড়া বাসায় ফেরার পথে নিখোঁজ হন তিনি। নিখোঁজের পর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। পরে আনোয়ার হোসেনের ছোট ভাই মোহাম্মদ সেলিম বাদি হয়ে লোহাগাড়া থানায় সাধারণ ডায়েরি করেন। তাকে উদ্ধারের জন্য জাতীয় পার্টির পক্ষ থেকে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করা হয়। অবশেষে পুলিশের তৎপরতায় ঘটনার সাথে জড়িতদের সন্ধান পায়। পরে আনোয়ার হোসেনের খামারের কর্মচারী আসিফ ও রোহিঙ্গা ক্যাম্পের আনচার উল্লাহকে আটক করে পুলিশ। আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী খামারের কাছে গোবরের স্তুপের মধ্যে চাপা পড়ে থাকা আনোয়ার হোসেনের লাশ পাওয়া যায়। লাশ উদ্ধারের পর শনিবার ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ জানান, আনোয়ার নিখোঁজের পর গত ২১ জানুয়ারি অজ্ঞাতনামা অপহরণকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন তার স্ত্রী নার্গিস আক্তার। মামলার পরে পুলিশ বিভিন্ন সোর্স ও প্রযুক্তির মাধ্যমে নিখোঁজ আনোয়ারকে উদ্ধারের চেষ্টা চালায়। সোর্স ও বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে পুলিশ নিশ্চিত হয়ে কর্মচারী আসিফ ও রোহিঙ্গা আনচার উল্লাহ্কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আনসার উল্লাহর স্বীকারোক্তি অনুযায়ী আনোয়ারের লাশ গোবরচাপা অবস্থায় আছে বলে নিশ্চিত করেন।