রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলিতে একজন নিহত

নিজস্ব প্রতিনিধি, উখিয়া :
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রধারী দুই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় মোহাম্মদ জাবেদ (২০) নামে একজন রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। তিনি উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমারখোলা রোহিঙ্গা শরণার্থী শিবিরে ডি/৪ ব্লকের বাসিন্দা ও রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ ইসলামের ছেলে বলে জানা যায়।
সোমবার দিবাগত রাত একটার দিকে এ ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর অধিনায়ক।
ঘটনার প্রত্যক্ষদর্শী ও এপিবিএন সূত্র জানায়, সোমবার দিবাগত রাতে রোহিঙ্গা শরণার্থী শিবিরে রোহিঙ্গা সন্ত্রাসী মোজাম্মেল ওরফে শেখ ও মৌলভী ইউনুসের নেতৃত্বে ১০-১২ জন অস্ত্রধারী ডি/৮ ব্লকের রাস্তা দিয়ে যাওয়ার সময় স্থানীয় পালংখালীর ঘোনারপাড়া এলাকায় নুরুল হাকিম ওরফে মনুইয়া নেতৃত্বে ৭-৮ জনের একটি সশস্ত্র দল পথ রোধ করে এবং রাতের বেলায় রোহিঙ্গা শিবির সংশ্লিষ্ট এলাকায় ঘোরাঘুরি করতে নিষেধ করেন। এসময় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এতে দু’পক্ষের মধ্যে ৩-৪ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। ওই সময় উভয় পক্ষের গোলাগুলিতে রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি/৪ ব্লকের বাসিন্দা মোহাম্মদ জাবেদ গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে রোহিঙ্গা শরণার্থী শিবিরের স্বাস্থ্য সেবা কেন্দ্রে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক জাবেদকে মৃত ঘোষণা করেন।
১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক বলেন, নিহত রোহিঙ্গা নাগরিকের লাশটি উদ্ধার করে ক্যাম্প ইনচার্জ (সিআইসি) কার্যালয়ে রাখা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হবে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।