রেকর্ড সপ্তম পিচিচি ট্রফি হাতে পেলেন মেসি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
রেকর্ড সপ্তম পিচিচি ট্রফি হাতে পেয়েছেন লিওনেল মেসি। ২০১৯/২০ লা লিগায় সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে থেকে মৌসুম শেষ করেন বার্সেলোনা অধিনায়ক। কাতালান জায়ান্টদের শিরোপা জেতাতে না পারলেও ২৫ গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমার চেয়ে যা ৪ গোল বেশি। এবার তারই স্বীকৃতিস্বরূপ মেসি পেলেন সপ্তম পিচিচি। লা লিগা ইতিহাসে তারচেয়ে বেশি আর কারও এই ট্রফি নেই। অ্যাথলেটিক ক্লাবের হয়ে ১৯৪০-৫০ মৌসুম পযর্ন্ত খেলে ৬টি পিচিচি জেতেন তেলমো জারা। তবে গত মৌসুমে শীর্ষ গোলদাতা হয়ে রেকর্ডটি ভেঙে দেন মেসি। খবর বাংলানিউজের।
আর্জেন্টাইন ফরোয়ার্ডের হাতে এই ট্রফি তুলে দেন মার্কা ডিরেক্টর হুয়ান ইগনাসিও গালার্দো। এই সময় ৩৩ বছর বয়সী তারকা স্প্যানিশ গণমাধ্যমটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এই পুরস্কারের জন্য আমি মার্কাকে আবার ধন্যবাদ জানাতে চাই। ছয়টি পিচিচি জয় এবং জারার সংখ্যাকে টপকে যাওয়া অত্যন্ত সম্মানের। এই স্বীকৃতির জন্য ধন্যবাদ।’
মেসি তার সাতটি পিচিচি ট্রফির প্রথমটি পান ২০০৯/১০ মৌসুমে। এরপর ২০১১/১২, ২০১২/১৩, ২০১৬/১৭, ২০১৭/১৮ এবং ২০১৮/১৯ মৌসুমে ট্রফিটি জিতেন এলএমটেন।
গত মৌসুমের পিচিচি জয়ে আরেকটি রেকর্ডও করেন তিনি। হুগো সানচেজের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা চারবার এই শিরোপা জিতেন মেসি। চলতি মৌসুমেও যদি মেসি এই ট্রফি জিতেন তবে ইতিহাস গড়বেন।