মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সাথে মতবিনিময়

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের আয়োজনে গতকাল বিকালে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ কার্যালয়ে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, মুক্তিযুদ্ধের বিজয় মেলার সাথে সম্পৃক্ত বিভিন্ন উপ-পরিষদের প্রতিনিধি সহ মুক্তিযুদ্ধের পক্ষের সংগঠনের সাথে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাবেক ডিন প্রফেসর ড. মো. হোসাইন কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি ছিলেন বিজয় মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। তিনি বলেন, অনেক কষ্ট ও ত্যাগের বিনিময়ে মুক্তিযোদ্ধাদের অর্জিত স্বাধীনতা আমরা কোন ক্রমেই লুণ্ঠিত হতে দিব না।
যাঁরা আজ সাম্প্র্রদায়িক সম্প্র্রীতি বিনষ্ট করে নিজেদের ফায়দা লুটানোর চেষ্টা করছে তাদেরকে যে কোন মূল্যে প্রতিহত করতে হবে।
দেশ এবং দেশের বাইরে থেকে সরকার ও দেশের বিরুদ্ধে বিভিন্ন প্রকার কুৎসিত রচনা করে ষড়যন্ত্র চালাচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা এখনই জরুরি প্রয়োজন।
মতবিনিময় সভায় আলোচনায় অংশ নেন বীর মুক্তিযোদ্ধা পান্টু লাল সাহা, যুদ্ধকালীন নৌ-কমান্ডো আনোয়ার হোসেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর প্রণব মিত্র, উত্তম বড়–য়া, কবি ফয়েজ আহম্মেদ ফয়েজ, প্রভাষক ও কবি মিনু মিত্র, এসএম সাঈদ সুমন, আরফাতুল মান্নান ঝিনুক, আমিন মুন্না, মো. শহিদুল্লাহ, মোরশেদ আলম, অসীম দাশ গুপ্ত, জহির রায়হান, মোহাম্মদ আরিফুল ইসলাম, নিরব হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি