মাটিরাঙ্গায় ৩০ লাখ টাকার শাড়ি, ওষুধসহ আটক ২

নিজস্ব প্রতিনিধি, মাটিরাঙ্গা :
সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে নিয়ে আসা ১২৪ পিস ভারতীয় অবৈধ শাড়ি এবং ২৮ লাখ ৪০ হাজার পিস ভারতীয় বিভিন্ন ওষুধ আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ।
এ সময় ভারতীয় শাড়ি ও ওষুধ বহনকারী একটি জিপসহ দুইজনকে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের চেয়ারম্যানপাড়া কবরস্থানের পাশ থেকে অবৈধ ভারতীয় পণ্যসহ তাদেরকে আটক করা হয়।
গতকাল বুধবার দুপুরের দিকে ভারতীয় অবৈধ শাড়ি ও বিভিন্ন জাতের ওষুধ আটকের বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী।
পুলিশ সূত্রে জানা যায়, একটি জিপে করে ভারতীয় শাড়ি ও বিভিন্ন জাতের ওষুধ মাটিরাঙ্গায় প্রবেশ করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে থানার উপপরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালায়। মাটিরাঙ্গার চেয়ারম্যানপাড়া এলাকা থেকে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে তাদেরকে আটক করা হয়।
এ ঘটনায় গাড়িচালক মো. শাহ আলমসহ (৩৭) অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি ও হেলপার মো. এছহাক মিয়া (১৬) কে অভিযুক্ত করে বিশেষ ক্ষমতা আইনে মাটিরাঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী বলেন, প্রায়ই সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় পণ্য মাটিরাঙ্গায় প্রবেশ করছে। আটককৃত শাড়ি ও ওষুধের বর্তমান বাজারমূল্যে ৩০ লাখ টাকার বেশি। আসামিদের খাগড়াছড়ি সদর কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।