মাইকিং শুনে মাদক ব্যবসায়ীকে ধরিয়ে দিল এলাকাবাসী 

নিজস্ব প্রতিবেদক :
মাদকশূন্য কোতোয়ালী গড়তে নগরের পাথরঘাটা নজুমিয়া লেইনে মাইকিং করেছিল কোতোয়ালী থানা পুলিশ। মাইকিং করার চারদিনের মধ্যেই তালিকাভুক্ত এক মাদক ব্যবসায়ীকে ধরিয়ে দিলেন এলাকাবাসী। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম জাহেদ ইসলাম ইমন ওরফে জাকু। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে।
এ প্রসঙ্গে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন,  ‘ মাদক ব্যবসায়ীদের তথ্য চেয়ে আমরা নজুমিয়া লেইনে মাইকিং করেছিলাম। আমাদের সাথে যোগাযোগের নাম্বার দিয়েছিলাম। সেই মাইকিংয়ের সূত্রেই আজ এলাকাবাসী আমাদের জাকুর অবস্থান জানায়।
তাদের দেওয়া তথ্যেই গ্রেফতার করা হয় জাকুকে।’ তিনি জানান, পাথরঘাটা এলাকার মূল মাদক বিক্রেতা হিসেবে পরিচিত এই জাকু। এক সময় ছিনতাইকারী থাকলেও পরে মাদকের ব্যবসায় ঝুঁকে সে।
প্রসঙ্গত, চট্টগ্রামের কোতোয়ালী এলাকাকে মাদকশূন্য করার ঘোষণা দেয় কোতোয়ালী থানা। তারই অংশ হিসেবে থানাকে ধূমপানমুক্ত ঘোষণা করা হয়।  ৭৮ টি মসজিদে মাদকবিরোধী খুতবা দেওয়া হয়। প্রতিটি মসজিদের সামনে মাদকের তথ্য চেয়ে ব্যানার টানানো হয়। এলাকায় এলাকায় মাইকিং করা হয়। পাশাপাশি সংগ্রহ করা হচ্ছে মাদক ব্যবসায়ী, ক্রেতা ও সেবনকারীদের তালিকাও। সবশেষে সাঁড়াশি অভিযান চালানো হবে।