বিনামূল্যে মিলবে স্বাস্থ্য পরীক্ষা : সুজন

????????????????????????????????????

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, নগরবাসীদের স্বাস্থ্য সচেতন করতে নিয়মিত হেলথ চেকআপ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। প্রতি শুক্রবার সকালে ডিসি হিলে যারা প্রাতভ্রমণ করতে আসেন কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে তাদের রক্তের শর্করার পরিমাণ, রক্তচাপ চেক আপসহ ডেঙ্গু ও চিকনগুনিয়া এবং করোনা সম্পর্কে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে। এছাড়া নগরীর প্রত্যেক ওয়ার্ডে বিনামূল্যে এসব স্বাস্থ্যসেবা প্রদান করা হবে। তিনি গতকাল সকালে নগরীর ডিসি হিলে বিনামূল্যে এ স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধনকালে একথা বলেন। প্রশাসক ডিসি হিলের আশেপাশে ঘুরে দেখেন এবং প্রাতভ্রমণে আসা নগরবাসীর সাথে বিভিন্ন বিষয়ে আলাপ আলোচনা করেন।
এ সময় তিনি বলেন, ডিসি হিলের ওয়ার্কওয়ে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন দৃষ্টিনন্দনভাবে সাজিয়েছেন। এর পরিবেশ রক্ষায় আপনাদেরও উদ্যোগী ভূমিকা রাখতে হবে। কারণ এটি আপনারাই ব্যবহার করছেন। আমি লক্ষ্য করেছি এখানে বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী বাদাম, চটপটিওয়ালা তাদের ব্যবহৃত বিভন্ন ময়লা ফেলে পরিবেশ নষ্ট করছে, যা কাম্য নয়। আপনারা ডিসি হিলের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সকলকে উৎসাহিত করবেন। চসিক সপ্তাহে ২দিন এর পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করবে।
এ সময় উপস্থিত চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, রাজনৈতিক নেতা জামশেদ আলম চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব কন্তি দাশ, ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. জুয়েল মহাজন, ডা. মোহাম্মদ ইস্কান্দর আলী, ডা. মোহাম্মদ আবিন ইবনে তাাহের, ডা. সুদীপ কুমার চৌধুরী, ডা. মো. ওমর আলী, মো. শাহদে আলী চৌধূরীসহ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি