বার্সাকে পেছনে ফেললো রিয়াল

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের তলানীর দল হুয়েস্কাকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টপকে লিগের টেবিলের ২ নম্বরে উঠে এল লস ব্লাঙ্কোসরা। শুরুতে পিছিয়ে পড়লেও ভারানের জোড়া গোলে জয় পায় জিনেদিন জিদানের দল।
হুয়েস্কার বিপক্ষে লা লিগায় মাঠে নামার আগে রিয়ালের সামনে সমীকরণটা ছিল জয় অথবা ড্র হলেই কাতালানদের টপকে তারা দুইয়ে উঠে যাবে। কিন্তু প্রতিপক্ষ হুয়েস্কা বলেই ছিল ভয়। কারণ দুর্বল দলের বিপক্ষেই শেষ কিছু ম্যাচে অঘটনের শিকার হয়েছে মাদ্রিদের জায়ান্টরা।
এ কারণে শনিবার হুয়েস্কার মাঠে বেশ সাবধান হয়েই মাঠে নামে রিয়াল। বল নিয়ন্ত্রণে এগিয়ে ছিল তারাই। ম্যাচের ২৪ মিনিটে দারুণ এক সুযোগও পায় লস ব্লাঙ্কোসরা। তবে সে যাত্রায় তা গোলে রূপ দিতে পারেনি জিদানের দল। প্রথমার্ধ থাকে গোলশূন্য।
বিরতির পর ফিরেই এগিয়ে যায় হুয়েস্কা। ৪৮ মিনিটে স্বাগতিকদের হয়ে স্কোরশিটে নাম তোলেন জাভিয়ের গালান। অ্যাসিস্ট করেন ওকাজাকি। গোল খেয়ে নড়েচড়ে ওঠে সফরকারীরা। ম্যাচের ৫৫ মিনিটে সমতায় ফেরে রিয়াল। অতিথি শিবিরে স্বস্তি ফেরান ভারানে।
শেষ দিকে মনে হচ্ছিল ড্র নিয়েই হয়তো মাঠ ছাড়বে রিয়াল। কিন্তু ৮৪ মিনিটে নিজের জোড়া গোল পূরণ করে মাদ্রিদিস্তাদের মুখে হাসি ফোটান ভারানে। একই সঙ্গে জয় পেয়ে পয়েন্ট টেবিলে এগিয়ে যায় জিদানের শিষ্যরা। খবর : ডেইলিবাংলাদেশ’র।