বাইশারী ইউনিয়ন পরিষদে ১ কোটি ৬৪ লাখ ২০ হাজার টাকার  বাজেট ঘোষণা

বাইশারী ইউনিয়ন পরিষদে বাজেট ঘোষণা অনুষ্ঠান
সংবাদদাতা, নাইক্ষ্যংছড়ি: 
বান্দরবানর নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদে ২০২০-২১ অর্থ বছরের জন্য ১ কোটি ৬৪ লাখ ২০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
রবিবার ২১ জুন  সকাল সাড়ে ১০টায় পরিষদ কার্যলয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যদিয়ে এই বাজেট ঘোষনা করা হয়।
পরিষদ সচিব মো. শাহজাহানের পরিচালনায়  মুফিজুর রহমানের কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া বাজেট সভায় সভাপতিত্ব করেন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানি।
এসময় বাজেট সভায় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান  আনোয়ার হোসেন, প্যানেল চেয়ারম্যান  সাবেকুন্নাহার, মহিলা সদস্যা বেবী , রাজিয়া বেগম, পুরুষ সদস্য নুরুল আজিম, মো. নুরুল আজিম, আবুল হোসেন, শাহাবুদ্দিন, আবদুর রহিম, আনোয়ার সাদেক আবু তাহের থোয়াইচালা চাক।
বাজেট সভায় পরিষদ সচিব শাহজাহান আগামী অর্থ বছরের রাজস্ব ও উন্নয়নখাতের আয় এবং ব্যয়ের  হিসাব পাঠ করে শুনান।
অর্থ বছরের রাজস্ব খাতে আয়
গৃহকর, ইজারা /টুলট্যাক্স, যানবাহনের লাইসেন্স সনদ, প্রত্যায়ন ও ওয়ারিশ সনদ, গ্রাম আদালতের মামলা ফিস, বিবিধ আয় সহ সর্বমোট রাজস্ব  ২৪ লাখ ২০ হাজার টাকা।
এছাড়া উন্নয়ন খাতে আয়
এল জি এসপি, টি আর, কাবিখা, কাবিটা, ইজিপিপি, এডিপি, পি আই ও ব্রিজ সর্বমোট আয় ১ কোটি ৪০ লাখ টাকা । রাজস্ব ও উন্নয়ন খাত মিলে সর্বমোট বাজেট ঘোষণা করেন ১ কোটি ৬৪ লাখ ২০ হাজার টাকা মাত্র। আয় ব্যয় সমান সমান হওয়ায় বাজেটে কোন ধরনের ঘাটতি নাই বলে জানান পরিষদ সচিব শাহজাহান।