প্রিমিয়ার ইউনিভার্সিটিতে একাডেমিক কাউন্সিলের সভা

প্রিমিয়ার ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের সভা গতকাল শনিবার সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে। এ সভায় সভাপতিত্ব করেন সমাজবিজ্ঞানী একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ, প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ও একাডেমিক কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. অনুপম সেন।
একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে সভায় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক একেএম তফজল হক, প্রফেসর ড. মোহীত উল আলম, প্রফেসর ড. মিহির কুমার রায়, প্রফেসর ড. তৌফিক সাঈদ, স্থপতি সোহেল এম শাকুর, সহযোগী অধ্যাপক এম মঈনুল হক, সহযোগী অধ্যাপক ইফতেখার মনির, সহযোগী অধ্যাপক টুটন চন্দ্র মল্লিক, সহকারী অধ্যাপক তানজিনা আলম চৌধুরী, সহকারী অধ্যাপক সাদাত জামান খান ও সহকারী অধ্যাপক ফারজানা ইয়াসমিন চৌধুরী প্রমুখ। এছাড়া সদস্য সচিব প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমানও উপস্থিত ছিলেন।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রেমন্ড আরেং, প্রিমিয়ার ইউনিভার্সিটির অধ্যাপক অমল ভূষণ নাগ ও অধ্যাপক ড. মোয়াজ্জম হোসেন।
একাডেমিক কাউন্সিলের এ সভায় বিভিন্ন বিভাগে পরিচালিত অনলাইন ক্লাসসমূহের অগ্রগতি বিষয়ে বিস্তারিত ও অনুপুঙ্খ আলোচনা হয়। আরও আলোচিত হয় বিভিন্ন সেমিস্টারের পরীক্ষাসমূহ কিভাবে অনলাইনে নেওয়া হচ্ছে সে-বিষয়ে। যেসব বিভাগে ব্যবহারিক পরীক্ষা প্রয়োজন, সেসব বিভাগে ইউজিসি নির্দেশিত পন্থা অনুসরণ করে পরীক্ষাসমূহ নেওয়ার বিষয়ে আলোচনা হয় এবং এসব পরীক্ষার অগ্রগতি বিভাগীয় প্রধানগণ সভাকে জানান। বিভিন্ন বিভাগের যেসব ছাত্র-ছাত্রী ১ সেপ্টেম্বর ২০১৮ থেকে ৩১ অক্টোবর ২০২০ পর্যন্ত অনার্স এবং মাস্টার্স পরীক্ষাসমূহ সমাপ্ত করে ডিগ্রি প্রাপ্ত হয়েছেন, একাডেমিক কাউন্সিল সেসব ডিগ্রি অনুমোদন করে। বিজ্ঞপ্তি