প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগে মানুষের পাশে দাঁড়ান

আনোয়ারায় ওয়াসিকা আয়শা খান

আনোয়ারায় অগ্নিকাণ্ড ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায়-দুস্থদের মাঝে গতকাল ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি।

ইতোপূর্বে ওয়াসিকা আয়শা খানের আবেদনের পরিপ্রেক্ষিতে আনোয়ারায় ক্ষতিগ্রস্ত ১৫০টি পরিবারের জন্য ৩০০ বান্ডেল ঢেউটিন ও গৃহনির্মাণ মঞ্জুরি বাবদ ৯ লাখ টাকা বরাদ্দ প্রদান করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

বিতরণকালে ওয়াসিকা আয়শা খান বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা যে কোন দুর্যোগে সাধারণ মানুষের পাশে দাঁড়ান। দেশের সাধারণ মানুষের প্রতি তার অপরিসীম ভালবাসা এই প্রাণশক্তির উৎস। তিনি ভূমিহীন-গৃহহীনকে গৃহ নির্মাণের মাধ্যমে আশ্রয় দিয়েছেন, যার নজির বিশ্বে বিরল। তার রূপান্তরকারী নেতৃত্বেই দেশের এগিয়ে চলছে। তাই চলমান উন্নয়নধারা অব্যাহত রেখে ক্ষুধা-দারিদ্র‍্যমুক্ত উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ নির্মাণে তাঁকে পুনরায় রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে।

এ সময় স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর পূর্বে, ওয়াসিকা আয়শা খান আনোয়ারার বৈরাগ ইউনিয়নের উত্তর গুয়াপঞ্চক গ্রামে তার নিজ বরাদ্দ হতে নব-নির্মিত অসহায়-দুস্থ একজন নারীর ঘর উদ্বোধন করেন। উক্ত নারীর স্বামী ২০০৩ সনে দুই সন্তান রেখে মৃত্যুবরণ করেন। প্রসঙ্গত, ওয়াসিকা আয়শা খান মুজিববর্ষ হতে তার সংসদীয় আসনের অনুকূলে বরাদ্দকৃত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) প্রকল্প হতে আনোয়ারা, কর্ণফুলী, চন্দনাইশ, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় একশতের অধিক গৃহহীনকে গৃহ নির্মাণ করে দিয়েছেন।