পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভা : নেতাকর্মীদের সরকারের সাফল্য তুলে ধরার তাগিদ

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, ‘বিএনপির রাজনৈতিক সংস্কৃতিতে ষড়যন্ত্র ও রক্তের দাগ আছে। তাই তারা আন্দোলনের নামে নাশকতা, জ্বালাও-পোড়াও করে দেশের অগ্রগতির চাকাকে থামিয়ে দিতে চায়। একাত্তরের পরজিত শক্তির সাথেই তাদের সহ অবস্থান। এই বিষয়গুলোকে সাধারণ মানুষকে বুঝাতে হবে এবং জানাতে হবে’।
তিনি গতকাল ১৭ নম্বর বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের তিনটি ইউনিটের পৃথক পৃথক কার্যকরী কমিটির সভায় একথাগুলো বলেন।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, ‘এই করোনা কালেও দেশের অর্থনীতিক অগ্রগতির চাকা থেমে নেই। অনেক দেশীয় আন্তর্জাতিক ভ্রুকুটি উপেক্ষা করে বর্তমান সরকার পদ্মা সেতু দৃশ্যমান করেছে। এবং কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে ট্যানেল নির্মাণের কাজ সম্পন্ন হতে যাচ্ছে। এর ফলে দক্ষিণ চট্টগ্রাম আরেকটি নতুন শহরে পরিণত হবে এবং এখানে প্রায় ১২টি রাষ্ট্র বিনিয়োগের প্রস্তাব দিয়েছে’।
তিনি আরো বলেন, ‘সংগঠনের তৃণমূল স্তর থেকে নেতাকর্মীরা ঘরে ঘরে গিয়ে বর্তমান সরকারের এই নজিরবিহীন অর্জন ও সাফল্যগুলোকে উপস্থাপন করতে হবে। আসন্ন চসিক নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হলে এই কাজটি সবচাইতে বেশি করে করতে হবে। তৃণমূল স্তর থেকে দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের নিয়ে পরিশুদ্ধ ও পরিচ্ছন্ন সাংগঠনিক নেতৃত্বের মাধ্যমে ভোটারদের মন জয় করতে হবে।’
মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী এম.রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আওয়ামী লীগ একটি বহুমাত্রিক গণ সংগঠন। আমাদের মধ্যে মত ভিন্নতা থাকতে পারে। কিন্তু বিভেদ বা কোন্দল থাকা বাঞ্চনীয় নয়। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি মহানগর আওয়ামী লীগের কর্মীরা ঐক্যবদ্ধ। নেতৃত্ব নিয়ে প্রতিযোগিতা থাকতে পারে। কিন্তু তা যেন ঐক্যের ভিত্তিকে দুর্বল করতে না পারে’।
১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের সভাপতি মোহাম্মদ সেলিম মিয়া, বি ইউনিটের সভাপতি মোহাম্মদ আফজাল খান, সি ইউনিটের সভাপতি সরওয়ার আলম’র সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মশিউর রহমান চৌধুরী, দিদারুল আলম চৌধুরী, আবু তাহের, শহীদুল আলম, আবদুল লতিফ টিপু, হাজী বেলাল আহমেদ, হাজী শফিকুল ইসলাম, সাহাব উদ্দীন আহমেদ, ইউনুছ কোম্পানী, আলী নেওয়াজ, হাজী মোহাম্মদ মুছা, আকবর আলী আকাশ, এ ইউনিটের মোহাম্মদ হারুন, বি ইউনিটের আবদুল হাকিম, সি ইউনিটের জাহাঙ্গীর আলম রানা প্রমুখ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি