পটিয়ায় আমেরিকা প্রবাসীর দুই খুনি গ্রেফতার

আমেরিকা প্রবাসীর খুনি আবদুর রউফ ভুট্টো ও মো. মহিউদ্দিন

নিজস্ব প্রতিনিধি, পটিয়া

জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে পটিয়ায় খুন হওয়া আমেরিকা প্রবাসী মো. বেলাল উদ্দিনের (৪০) দুই খুনিকে  রোববার রাতে পটিয়া থানা পুলিশ গ্রেফতার করেছেন। গ্রেফতারকৃতরা হলেন উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকার আবদুল আলিমের পুত্র সন্ত্রাসী আবদুর রউফ ওরফে ভুট্টো (৫২) ও তার সহযোগী সাতকানিয়া উপজেলার সামশুল কবিরের পুত্র মো. মহিউদ্দিন (৫০)।

গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিকুল ইসলাম ও পটিয়া থানার ওসি বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ তাদের গ্রেফতার করেন। তার মধ্যে ভুট্টোর বিরুদ্ধে অস্ত্র ব্যবসা, খুন, চাঁদাবাজি, জায়গা দখল, চুরি, নানা ধরনের প্রতারণাসহ অধিক মামলা রয়েছে। ৬ জুন আমেরিকা প্রবাসীর একটি বিরোধীয় জায়গা নিয়ে ভুট্টো ও তার সহযোগী মহিউদ্দিনের নেতৃত্বে মারামারির ঘটনা ঘটে। ঘটনার ৬ দিন প্রবাসী মো. বেলাল মারা যায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকার সন্ত্রাসী আবদুর রউফ ভুট্টোর সঙ্গে পাশ্ববর্তী আমেরিকা প্রবাসী মো. বেলালের জায়গা নিয়ে বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ইতোমধ্যে ফৌজদারি ও দেওয়ানি মামলাও হয়। ৬ জুন দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে প্রবাসী বেলাল গুরুতর আহত হয়। ঘটনার ৬ দিন পর আহত বেলালের শারিরীক অবস্থার অবনতি হলে তাকে পুনরায় চমেক হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল থেকে করোনা ভাইরাস টেস্টের পরামর্শ দেওয়া হয়। পরে সীতাকু- ফৌজদারহাট হাসপাতালে গেলে আমেরিকা প্রবাসীর মৃত্যু হয়। প্রবাসীর স্ত্রী বৃষ্টি আকতার বাদি হয়ে ভুট্টোসহ ৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা রেকর্ড করে।