নেত্রীর সিদ্ধান্ত অমান্যকারীরা কখনো সদস্যপদ পাবে না

খাগড়াছড়িতে জাহাঙ্গীর কবির নানক

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি :
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হওয়া মানে নেত্রীর সিদ্ধান্ত অগ্রাহ্য করা। যারা নেত্রীর সিদ্ধান্ত অমান্য করবে তারা কখনো দলের সদস্যপদ পাবে না, আওয়ামী লীগের নৌকায় উঠতে পারবে না।
শনিবার দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিদ্রোহী প্রার্থীর বিষয়ে ক্ষোভ জানিয়ে তিনি বলেন, দলে একাধিক যোগ্য প্রার্থী থাকতে পারে। তবে নেত্রী যাকে চূড়ান্তভাবে মনোনীত করবেন তারপর অভ্যন্তরীণ কোন কোন্দল থাকতে পারে না। যারা আওয়ামী লীগ করবে, তাদের সকলকে নেত্রীর সিদ্ধান্ত মেনে নৌকার পক্ষে কাজ করতে হবে। দলকে নিয়ম শৃঙ্খলার মধ্যে আনতে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোন বিদ্রোহী আওয়ামী লীগের নৌকায় আর চড়তে পারবে না। যারা বিদ্রোহ করবে, প্রতিবাদ করবে তারা দলের প্রাথমিক সদস্যপদও আর পাবে না বলেও জানান তিনি।
শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা এমপি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক ও পৌর নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্মলেন্দু চৌধুরী এবং জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা। সমাবেশ শেষে তিনি নৌকা প্রতীকের পক্ষে খাগড়াছড়ি শহরে গণসংযোগ করেন।