নির্বাসনের বিরুদ্ধে আবেদন উমরের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দুর্নীতির জন্য পিসিবি তিন বছরের জন্য নির্বাসিত করেছে তাকে। এ বার সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করলেন পাক ক্রিকেটার উমর আকমল। জানা গিয়েছে যে, আকমলের আবেদনের নিরিখে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক নিরপেক্ষ প্যানেল গঠন করবে। তারাই এই আবেদনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে।
গত মাসে পিসিবি সমস্ত রকমের ক্রিকেট থেকে নির্বাসিত করেছিল উমর আকমলকে। বছরের গোড়ায় পাকিস্তান সুপার লিগে তাকে অসাধু প্রস্তাব দেওয়া হয়। কিন্তু এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কিছু জানাননি আকমল। এর পরিপ্রেক্ষিতেই পাকিস্তান সুপার লিগে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের ক্রিকেটারকে নির্বাসিত করা হয়েছিল। তার কিছু ক্ষণের মধ্যেই প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে ইসলামাবাদের বিরুদ্ধে নামার কথা ছিল আকমলদের। দুর্নীতি-দমন আইন দু’বার ভাঙার দায়ে অভিযুক্ত হয়েছিলেন তিনি।
২৯ বছর বয়সি উমর হলেন পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার কামরান আকমলের ভাই। গত বছর অক্টোবরে শেষ বার পাকিস্তানের হয়ে খলেতে দেখা গিয়েছিল তাকে। এখনও পর্যন্ত ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। করেছেন যথাক্রমে ১০০৩, ৩১৯৪ ও ১৬৯০ রান। নিউজিল্যান্ডে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু সেই প্রতিশ্রুতি পূরণ করতে পারেননি পরবর্তীকালে।
খবর : আনন্দবাজার’র।