নারী ক্রিকেট : ডিসেম্বরে আসছে নতুন টুর্নামেন্ট

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা পরবর্তী সময়ে বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। এরপর নভেম্বরে ছেলেদের নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ছেলেদের পাশাপাশি মেয়েদের নিয়েও টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরেই মাঠে গড়াবে টুর্নামেন্টটি।
তবে মেয়েদের এই টুর্নামেন্ট কোন ফরম্যাটে আয়োজন করা হবে এই বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। ক্রিকেট বোর্ডের উইমেন্স উইংয়ের সভাপতি শফিউল আলম চৌধুরী নাদেল জানিয়েছেন, এই টুর্নামেন্ট দিয়েই তারা নারী ক্রিকেটারদের মাঠে ফেরাতে চান।
সংবাদমাধ্যমকে নাদেল বলেন, ‘আমাদের নারী ক্রিকেটারদের নিয়ে আগামী ডিসেম্বরে একটি টুর্নামেন্ট আয়োজন করবো। কোন ফরম্যাটে খেলা হবে সেটা এখনো চূড়ান্ত হয়নি। কিন্তু এটা দিয়েই আমরা নারী ক্রিকেট মাঠে ফেরাতে চাই।’
আপাতত বিভাগীয় দলগুলো নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করার কথা ভাবছে বিসিবি। তিনি বলেন, ‘যেহেতু ক্লাবগুলো তৈরি নয়, আমরা সম্ভবত ডিভিশনাল দলগুলো নিয়েই এই টুর্নামেন্ট আয়োজন করবো।’
এছাড়া এই টুর্নামেন্টের আগেই মেয়েদের জন্য নতুন কোচ নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন নাদেল। এ ব্যাপারে তিনি বলেন, ‘এই টুর্নামেন্টের আগেই আমরা প্রধান কোচ চূড়ান্ত করবো যেন তিনি নারী ক্রিকেটারদের পর্যবেক্ষণ করতে পারেন। মহামারির কারণে কেউই এক দেশ থেকে অন্য দেশে যেতে চায় না এবং কাজ করতে চায় না।’ খবর : ডেইলিবাংলাদেশ’র।