নগরীর সৌন্দর্য ফিরিয়ে আনা হবে : রেজাউল

নগরীর বহদ্দারহাট, চান্দগাঁও থানা ও খাজা রোড এলাকায় গতকাল শুক্রবার সকালে নিজ উদ্যোগে নির্বাচনী পোস্টার অপসারণ কাজে নেমে পড়লেন চট্টগ্রাম সিটি করপোশেনের নব নির্বাচিত মেয়র এম রেজাউল করিম চৌধুরী।
গত দিনের মত অসংখ্য নেতাকর্মী গতকাল সকালেও রেজাউল করিম চৌধুরীর বাসভবনে তার সাথে সৌজন্য সাক্ষাৎ ও অভিনন্দন জানাতে এলে তিনি তাদের নিয়ে আশপাশের এলাকায় নির্বাচন উপলক্ষে লাগানো পোস্টারগুলো অপসারণ ও পরিচ্ছন্নতা অভিযান চালানোর উদ্যোগ নেন এবং বাঁশের কঞ্চি হাতে মাথার উপর থেকে পোস্টার নামিয়ে অপসারণ কাজের শুরু করেন। এরপর উপস্থিত নেতাকর্মীরা তার সাথে কাজে হাত দিলে মুহূর্তেই পোস্টার শূন্য হয় এলাকা।
পোস্টার অপসারণ কাজের উদ্বোধন শেষে উপস্থিত নেতাকর্মী ও গণমাধ্যম কর্মীদের সামনে রাখা বক্তব্যে রেজাউল করিম চৌধুরী বলেন, নাগরিকের দায়িত্ব বোধ থেকেই এ কাজ করেছি। আমার শহর আমার অহংকার এ ভাবনা মাথায় রেখে নগরীর সকল নাগরিকের উচিৎ নিজের শহরের সৌন্দর্য ও পরিচ্ছন্নতা রক্ষায় সচেতন ভূমিকা রাখা। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে গিয়ে প্রচারণার স্বার্থে আমরাই এ পোস্টারগুলো লাগিয়েছি। পোস্টারের মাধ্যমে মানুষের ভোট ও দোয়া প্রার্থনা করেছি। এখন নগরীর সৌন্দর্য ও নগরীর মানুষের স্বার্থেই আমাদের উচিৎ নিজেদের উদ্যোগে নেতাকর্মী সমর্থকদের নিয়ে এ পোস্টারগুলো নামিয়ে ফেলা।
এসময় তিনি পোস্টারগুলো ছিঁড়ে যত্রতত্র না ফেলার জন্যও অনুরোধ জানান।
তিনি আরো বলেন, দুদিনের মধ্যে নগরীর স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনতে হবে। পোস্টারের কারণে যানবাহন চলাচলে সৃষ্ট বাঁধা অপসারণ করতে হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগ বিশেষ উদ্যোগ নিয়ে নামিয়ে ফেলা নির্বাচনী পোস্টার ও ব্যানার যথাযথ স্থানে অপসারণে বিশেষ উদ্যোগী হবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন নব নির্বাচিত মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবদুর রহিম, ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক নুর মোহাম্মদ নুরু, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আইয়ুব খান, ৭ নম্বর যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন বাবুল, সাধারণ সম্পাক এম এ আজিজ, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি