নগরীর গুরুত্বপূর্ণ স্পটগুলো ফুলে সজ্জিত করার আহ্বান

# নার্সারি মালিকদের সাথে চসিক প্রশাসকের মতবিনিময়

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেন, চট্টগ্রাম হচ্ছে প্রকৃতির নন্দিনী। অপরূপ সৌন্দর্যের বন্দর নগর চট্টগ্রামের সৌন্দর্য্য আজ নগরায়নের কারণে হারিয়ে যেতে বসেছে। আমি চাই আমাদের এই প্রিয় শহর আবারো সবুজের সমারোহে পত্র পল্লবে নানা রঙ ও বর্ণের ফুলে পল্লবিত হউক। বর্তমানে নগরীতে সৌন্দর্য্যবর্ধনের নামে যা হয়েছে তাতে চোখ ভরলেও মন ভরে না।
তিনি গতকালে সকালে আন্দরকিল্লার পুরনো নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে নগরীর নার্সারি মালিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
অনুষ্ঠানে প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, স্থপতি আবদুল্লাহ ওমর, মো. নুরুদ্দীন, বস্তি উন্নয়ন ও বনায়ন কর্মকর্তা মঈনুল হোসেন আলী উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন আরো বলেন, আমি চাই নগরে সবুজের ছোঁয়া। প্রশাসক আসন্ন শীত মৌসুমকে সামনে রেখে নগরীর গুরুত্বপূর্ণ স্পটগুলো নানা জাতের ফুলগাছ রোপণ করে বর্ণিল ফুলে সজ্জিত করতে নগরীর নার্সারি মালিকদের এগিয়ে আসার আহ্বান জানান।
তিনি বলেন, প্রকৃতির ছোঁয়ায় আমাদের শহরের সৌন্দর্য বৃদ্ধি পাক এটা আমার আকাক্সক্ষা। আশা করি নগরের নার্সারি মালিকরা আমার আহ্বানে সাড়া দিবেন।
নার্সারি মালিকরা করপোরেশনের জায়গায় ফুলের বাগান করার জন্য প্রশাসকের কাছে অনুরোধ জানালে, তিনি তাদের প্রস্তাব নিয়ে আবারো বৈঠকে বসবেন বলে আশ্বস্ত করেন।
মতবিনিময়কালে নগরীর ২০ নার্সারি মালিক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি