দ্রুত পেঁয়াজ আমদনির আহ্বান চেম্বার সভাপতির

গত কয়েক দিনে হঠাৎ দেশের বাজারে পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন- হঠাৎ করে পেঁয়াজের মূল্য খুচরা পর্যায়ে যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। আতঙ্কিত হয়ে ভোক্তাসাধারণ প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ কেনার জন্য খুচরা দোকানগুলোতে ভিড় করছে। ফলে কৃত্রিম সংকট সৃষ্টি হচ্ছে। এ সুযোগে কিছু পাইকারি ও খুচরা ব্যবসায়ী অযথা পেঁয়াজের দাম বৃদ্ধি করছে। কিন্তু পূর্বের আমদানিকৃত পেঁয়াজের হঠাৎ করে মূল্য বৃদ্ধির কোন যৌক্তিকতা নেই। এর প্রেক্ষিতে চেম্বার সভাপতি বলেন- দেশে পর্যাপ্ত পরিমাণ পেঁয়াজের মজুদ রয়েছে। তিনি আগামী দিনের চাহিদা পূরণে চীন, মিসর, মিয়ানমার, পাকিস্তান ও তুরস্ক থেকে অতি শীঘ্রই পেঁয়াজ আমদানি করার জন্য সংশ্লিষ্ট আমদানিকারকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
এছাড়া তিনি সড়ক পথেও মিয়ানমার হতে পেঁয়াজ আমদানি করে বর্তমান চাহিদা পূরণ করা সম্ভব বলে তিনি মনে করেন। এমতাবস্থায় চেম্বার সভাপতি পেঁয়াজের বাজার অস্থিতিশীল হওয়ার কোন কারণ নেই মন্তব্য করে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে এবং কৃত্রিম সংকটরোধে প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ না কেনার অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি টিসিবির মজুদকৃত পেঁয়াজ আরো বেশি আউটলেটের মাধ্যমে বিক্রয়ের ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান মাহবুবুল আলম। বিজ্ঞপ্তি