দেশে আরো ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৩২০০ জন

সুপ্রভাত ডেস্ক :

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ জন। এ নিয়ে দেশে করোনায় সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো তিন হাজার ৭৪০ জনে। এই সময়ে নতুন করে আরো তিন হাজার ২০০ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো দুই লাখ ৮২ হাজার ৩৪৪ জনে।

আজ মঙ্গলবার (১৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের ৯১টি ল্যাবে গেল ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪৩৫টি। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৩০টি। এ নিয়ে নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ১৩ লাখ ৭৮ হাজার ৮১৯টি।

একদিনে আরো সুস্থ্য হয়েছেন তিন হাজার ২৩৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৬২ হাজার ৮২৫ জন।

সরকারের দেয়া তথ্য বলছে, ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৮৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪৮ শতাংশ। এছাড়াও দেশে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

গেল ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিবেচনায় সংখ্যার বিশ্লেষণে বলা হয়েছে, মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের তিনজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৫১ থেকে ৬০ বছরের ১৭ জন এবং ষাটোর্ধ্ব বয়সের ২২ জন রয়েছেন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে বলা হয়েছে, মৃতদের মধ্যে ২৩ জন ঢাকা বিভাগের বাসিন্দা। এছাড়াও খুলনার সাতজন, চট্টগ্রামের ছয়জন, রাজশাহীর চারজন, রংপুর তিনজন, বরিশাল দুজন এবং ময়মনসিংহ বিভাগের একজন। এদের মধ্যে হাসাপাতালে মারা গেছেন ৪৪ জন এবং বাড়িতে থেকে মারা গেছেন দুজন।