ডিবি পুলিশ পরিচয়ে যুবককে জিম্মি করে টাকা দাবি, দুই নারীসহ পাঁচজন গ্রেফতার

ডিবি পুলিশ পরিচয়ে জিম্মি করে টাকা দাবির অভিযোগে গ্রেফতারকৃতরা

নিজস্ব প্রতিবেদক :
নগরে ডিবি পুলিশ পরিচয়ে এক যুবককে জিম্মি করে ১ লাখ টাকা দাবির অভিযোগে দুই নারীসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে কালামিয়া বাজার এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের জিম্মিদশা থেকে ঘটনার শিকার মো. মোজাফফর (২৮) নামে এক যুবককে উদ্ধার করা হয়েছে গ্রেফতারকৃতরা হলেন- মনোয়ারা বেগম মণি (৪০), মৌসুমি দাস (২৮), কামরুল ইসলাম (৩০), ইয়াসিন আরাফাত (২২) ও ইফতু হোসাইন (২২)।
বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, ভুক্তভোগী যুবক মোজাফফর লোহাগাড়া উপজেলার ছগির আহম্মদের ছেলে। জহুর হকার্স মার্কেটে একটি তৈরি পোশাকের দোকানে চাকরি করেন তিনি। তার (মোজাফফর) দোকান থেকে পোশাক কিনতন মনোয়ারা। পরিচয় থাকার সুবাদে মাঝে মাঝে মনোয়ারার বাসায় যেতেন মোজাফফর। শুক্রবার সন্ধ্যার পর রাতের খাবারের দাওয়াত দিয়ে মোজাফফরকে কালামিয়া বাজার এলাকায় ইলিয়াছ ভবনের চতুর্থ তলার বাসায় নিয়ে যান মনোয়ারা। সেখানে আগে থেকে ছিলেন মৌসুমি। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর তিন যুবক মনোয়ারার বাসায় যান। এরপর হঠাৎ আচরণ পাল্টে যায় মনোয়ারা ও মৌসুমির।
ওই তিন যুবক ডিবি পুলিশ পরিচয় দিয়ে মোজাফফর তাদের (মনোয়ারা ও মৌসুমির) সঙ্গে অনৈতিক কাজের চেষ্টা করেছে বলে অভিযোগ করেন।এসময় মোজাফফরকে গ্রেফতারের ভয় দেখিয়ে তার মানিব্যাগ থেকে ৩১৫০ টাকা ছিনিয়ে নেন ওই তিন যুবক। এরপর তাকে জিম্মি করে ১ লাখ টাকা দাবি করে মারধর শুরু করে। এসময় মোজাফফর তার দোকান মালিক সাইফুলকে ফোন করে বিকাশের মাধ্যমে ৮ হাজার টাকা নিয়ে তাদের দেন। সাইফুল বিষয়টি পুলিশকে জানালে দ্রুত ওই বাসায় অভিযান চালিয়ে মোজাফফরকে উদ্ধারের পাশাপাশি মনোয়ারা ও মৌসুমিসহ ওই তিন যুবককে গ্রেফতার করে পুলিশ।
মূলত তারা পেশাদার প্রতারক। তারা ডিবি পুলিশ পরিচয় দিয়ে লোকজনের সাথে প্রতারণা করেন। হাতিয়ে নেন টাকাপয়সা। হাতিয়ে নেয়।