টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ

টেকনাফ ফিরেছে পর্যটকরা

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল ঢেউয়ের কারণে টেকনাফের সেন্টমার্টিন দ্বীপে অবস্থানরত পর্যটকদেরকে দ্রুত মূল ভূখ-ে ফিরে আসার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে দ্বীপটিতে থাকা পর্যটকদের মধ্যে তিনটি জাহাজে করে টেকনাফে পৌঁছেছে আনুমানিক ১২শ’ পর্যটক।

এর আগে সোমবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকার কথাও জানায় উপজেলা প্রশাসন।

বৈরী আবহাওয়ায় কক্সবাজার সমুদ্র তীরবর্তী এলাকায় ৩ নম্বর সতর্ক সংকেত জারি করে আবহাওয়া অধিদপ্তর। এর পরিপ্রেক্ষিতে সেন্টমার্টিনে যেন কোনো পর্যটক আটকা না থাকে সেজন্য এমন সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, ‘বৈরী আবহাওয়ায় কক্সবাজার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি থাকায় পর্যটকবাহী জাহাজসহ সেন্টমার্টিন রুটে চলাচলকারী সব নৌযান আগামীকাল মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

‘উদ্ভূত পরিস্থিতিতে সেন্টমার্টিন দ্বীপে ঘুরতে যাওয়া এবং আগে থেকে অবস্থানরত পর্যটকদের ২৩ অক্টোবর (সোমবার) দ্বীপ ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। পর্যটকরা তিনটি জাহাজে করে পাঁচটার দিকে টেকনাফ জেটি ঘাটে ফিরেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘স্থানীয় ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় উপজেলা প্রশাসনের নির্দেশে আমরা মাইকিং করে পর্যটকদের দ্বীপে অবস্থান না করতে অনুরোধ করেছি। বিকেল ৩টায় পর্যটকবাহী তিনটি জাহাজে করে দ্বীপে আগত পর্যটকরা টেকনাফের উদ্দেশে পৌঁছেছে পাঁচটার দিকে।