‘জনগণের চিকিৎসা সেবা দিতে ব্যর্থ হয়েছে সরকার’

চট্টগ্রামসহ সারাদেশে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
আজ ২৮ মে (বৃহস্পতিবার) এক বিবৃতিতে তিনি এই পরিস্থিতির জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করেন। তিনি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস সারাদেশে মহামারী আকার ধারণ করেছে। চট্টগ্রামে দিন দিন করোনা সংক্রমিত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। সরকার করোনা মোকাবেলা ও জনগণের চিকিৎসা সেবা দিতে ব্যর্থ হয়েছে। বর্তমানে চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। চিকিৎসার জন্য হাসপাতালে বেডের পর্যাপ্ত ব্যবস্থা নেই। সরকারের ব্যর্থতার কারণে দিন দিন স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনার চিত্র ফুটে ওঠেছে। মানুষের মধ্যে এখন মৃত্যু আতঙ্ক বিরাজ করছে।
তিনি বলেন, চট্টগ্রামের হাসপাতালগুলোতে করোনা ভাইরাস আক্রান্ত রোগীরা ন্যূনতম চিকিৎসাসেবাও পাচ্ছে না। চিকিৎসার অভাবে মানুষ মারা যাচ্ছে। হাসপাতালে গিয়েও করোনার রোগীরা ভর্তি হতে পারছে না। চট্টগ্রামের অধিকাংশ করোনা হাসপাতালে অক্সিজেন ও সিলিন্ডার সংকট রয়েছে। পর্যাপ্ত আইসিইউ’র ব্যবস্থা নেই। চিকিৎসার জন্য মানুষ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটছে। কিন্তু সময় উপযোগী পর্যাপ্ত চিকিৎসা সেবা পাচ্ছে না। হাসপাতালে প্রয়োজনীয় যে আধুনিক চিকিৎসা সরঞ্জাম দরকার সেটাও দেয়নি সরকার।
তিনি বলেন, চট্টগ্রামে করোনা রোগীদের সেবা দিতে সরকার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেনি বলে মৃত্যু ও সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। এতে চট্টগ্রামের মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে।
তিনি করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। চট্টগ্রামসহ সারাদেশে করোনা আক্রান্ত হয়ে যারা মৃত্যু বরণ করেছেন তাদের শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
এছাড়া তিনি চিকিৎসক, সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনসহ চট্টগ্রামের যারা করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের আশু রোগ মুক্তি কামনা করেছেন।