চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্ন

লিয়ঁর জালে গোল করছেন গানাব্রি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
এক কথায় অপ্রতিরোধ্য। কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে ৮-২ গোলে হারানোর পর সেমিফাইনালেও বড় জয় পেল বায়ার্ন মিউনিখ। ৩-০ গোলে অপেক্ষাকৃত দুর্বল লিয়ঁকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট কেটে ফেললেন মুলাররা। ফাইনালে তাদের প্রতিপক্ষ পিএসজি।
গত বুধবার রাতে লিসবনে বড় ব্যবধানেই ফ্রান্সের প্রতিপক্ষকে হারিয়েছে বায়ার্ন। জার্মানদের হয়ে দুটি গোল করেছেন সের্জ নাব্রি। শেষ গোলটি করেছেন লিওয়েনডস্কি। ম্যাচের প্রথম গোলটি আসে মাত্র ১৮ মিনিটেই। দ্বিতীয় গোলটি আসে ৩৩ মিনিটে। অর্থাৎ প্রথমার্ধেই স্পষ্ট হয়ে যায় খেলার ফলাফল কোনদিকে গড়াতে চলেছে। বায়ার্নের হয়ে এই দুটি গোলই করেন নাব্রি। খেলার একেবারে শেষলগ্নে ৮৮ মিনিটে গোল করে লিয়ঁর কফিনে শেষ পেরেকটি পোঁতেন লিওয়েনডস্কি। যদিও বার্সার বিরুদ্ধে যেমন একপেশে খেলা হয়েছিল, লিয়ঁর বিরুদ্ধে কিন্তু তেমন একপেশে খেলা হল না। জয়ের ব্যবধানটা বড় হলেও বায়ার্নকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। বেশ কয়েকটি সহজ সুযোগ পেয়েছিল ফ্রান্সের ক্লাবটিও। কিন্তু ফরোয়ার্ডরা সেই সুযোগ কাজে লাগাতে না পাড়ার খেসারত দিতে হল লিয়ঁকে।
এই জয়ের ফলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছে গেল বায়ার্ন। তাদের লক্ষ্য হবে ষষ্টবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জেতা। এর আগে ছ’বার বা তার বেশিবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে মাত্র ৩টি ক্লান। রিয়াল মাদ্রিদ, এসি মিলান এবং লিভারপুলের পর চতুর্থ ক্লাব হিসেবে এই কৃতিত্বের আরও কাছে পৌঁছে গেল বায়ার্ন। যদিও ফাইনালে জার্মানদের শক্ত গাঁটের মুখে পড়তে হবে। প্রতিপক্ষ পিএসজি। যে দলে কিনা, নেইমার, এমবাপে, ডি মারিয়া, থিয়াগো সিলভাদের মতো তারকা আছেন। যদিও রোববার রাতের ফাইনালে বায়ার্নকেই ফেভরিট ধরে নিচ্ছেন বিশেষজ্ঞরা। খবর : সংবাদপ্রতিদিন’র।