চিকিৎসা করাতে লন্ডন গেলেন তামিম

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
গত কয়েক মাস ধরেই পেটের পীড়ায় ভুগছেন তিনি। অবস্থাটা দুই তিনবার এমন হয়েছিল যে পেটের ব্যথায় কাবু হয়ে পড়েন তিনি। ব্যথায় উঠে দাঁড়াতেও পারছিলেন না। এরপর করোনা ভাইরাসের এই দুঃসময়ে ঘর ছেড়ে বেরিয়ে হাসপাতালেও গিয়েছিলেন তামিম ইকবাল। ঢাকায় পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন। প্যাথলজিক্যাল টেস্ট, সিটিস্ক্যানও করিয়েছেন তিনি। তারপরও ব্যথার কারণ জানা যায়নি। এ কারণেই লন্ডন ছুটে গেলেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার।
উন্নত চিকিৎসার জন্য ইচ্ছে ছিল সিঙ্গাপুর কিংবা থাইল্যান্ড যাওয়ার। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এই দুই দেশে যাওয়া বেশ কঠিন হয়ে পড়েছে। এ কারণেই গত মঙ্গলবার লন্ডনের এক চিকিৎসকের সঙ্গে ভিডিওকলে পরামর্শ নিয়ে সেখানে যাওয়ার সিদ্ধান্ত নেন তামিম। শনিবার ওয়ানডে অধিনায়ক লন্ডনের পথে দেশ ছাড়লেন।
শনিবার দুপুরে এমিরেটসের ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন তামিম। দুবাইয়ে যাত্রা বিরতি দিয়ে পরে লন্ডনে পা রাখেবন তিনি। খবরটি নিশ্চিত করেছেন জাতীয় দলের খেলোয়াড়দের বিমানবন্দরে অভ্যর্থনার দায়িত্বে থাকা ওয়াসিম খান।
করোনার কারণে বেশ সতর্ক থেকেই লন্ডনে যেতে হচ্ছে তামিমকে। আবার ইংল্যান্ডে পৌঁছে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ নিতে পারবেন না তিনি। নিয়ম মেনে তাকে ১৪ দিনের সেলফ কোয়ারেন্টিনে থাকতে হবে। তখন করোনার উপসর্গ দেখা না দিলেই বাইরে চিকিৎসকের সঙ্গে দেখা করার ও বাইরে বেরোনোর অনুমতি মিলবে।
সর্বশেষ এক মাসে তিনবারসহ লকডাউন চলাকালীন বেশ কয়েকবার পেটের তীব্র ব্যথায় ভুগেছেন তামিম। এনিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি) অবহিত করেন। তাদের অনুমতি নিয়েই এবার লন্ডনে চিকিৎসা নিতে গেলেন তামিম।
খবর : বার্তা২৪’র।