চাক্তাইয়ে গুঁড়িয়ে দেয়া হলো ৩টি অবৈধ দোকান

চসিকের অভিযান

চাক্তায়ের ড্রামপট্টিতে লিজের শর্ত ভঙ্গ করে গণশৌচাগারের আড়ালে ৩টি স্থায়ী ও ১টি টং দোকান নির্মাণ করায় সিটি করপো রেশন লিজ গ্রহীতা অভিজিত পান্ডেকে নোটিশ প্রদান করলে জবাবে তিনি লিজের শর্ত ভঙ্গ করেননি বলে সাফাই দেন।
এ ধরনের একটি সংবাদ স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত হলে চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন একটি তদন্ত কমিটি গঠন করেন এবং বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন।
এর পরিপ্রেক্ষিতে গতকাল সকালে সরেজমিনে দেখা যায় লিজ দাতা শর্ত ভঙ্গ করে পাকা দোকান নির্মাণ করে লাগিয়ত করেছেন। শর্ত ভঙ্গের দায়ে চসিকের ভূ-সম্পত্তি শাখা এ অবৈধ স্থাপনা ৩টি ও টং ভেঙে গুঁড়িয়ে দেয়।
এসময় চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মুফিদুল আলম, এস্টেট অফিসার কামরুল ইসলাম চৌধুরীসহ করপোরেশনের বিদ্যুৎ ও পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এছাড়া সিটি করপোরেশনের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে গতকাল সকালে নগরীর লালখান বাজার মোড় থেকে মমতা ক্লিনিক পর্যন্ত চাঁনমারী রোডের উভয় পাশের ফুটপাত ও রাস্তা অবৈধভাবে দখল করে বসা প্রায় ৫০টি দোকান উচ্ছেদ করা হয় এবং ফুটপাতের অংশ অবৈধভাবে দখল করে নির্মিত প্রায় ৩০টি দোকানের বর্ধিত অংশ অপসারণ করা হয়। এসময় দোকানের পণ্যসামগ্রী রাস্তায় রেখে জনদুর্ভোগ সৃষ্টি ও রাস্তায় অবৈধভাবে ট্রাক পার্কিং এর অপরাধে ১৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়। বিজ্ঞপ্তি