চবিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উদ্যোগে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করা হয়। ২৮ সেপ্টেম্বর বেলা সাড়ে এগারটায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বিশ^বিদ্যালয় পরিবারের সবাইকে সাথে নিয়ে কেক কেটে জন্মদিন উদযাপনের সূচনা করেন।
জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল, প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও দেশ-জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এ সময় চবি সিনেট ও সিন্ডিকেট সদস্য, অনুষদসমূহের ডিন, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, শিক্ষক, প্রক্টর ও সহকারী প্রক্টর, ছাত্র-ছাত্রী নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের পরিচালক, অফিস প্রধান, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং বিশ^বিদ্যালয় পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী গণমানুষের মুখে হাসি ফুটানো এক সফল রাষ্ট্রনায়ক। তাঁর সৃষ্টিশীল চিন্তা ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের শিক্ষা, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য, শিল্পায়ন, অর্থনীতি, তথ্য-প্রযুক্তির আধুনিকায়ন, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ইত্যাদি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়নের ফলে বাংলাদেশ এখন বিশ^বাসীর কাছে উন্নয়নের ‘রোল মডেল’। এ মহান রাষ্ট্রনায়কের নিরলস পরিশ্রমের ফলে সকল সূচকে বাংলাদেশ এখন অন্যান্য দেশের তুলনায় অনেক এগিয়ে যাচ্ছে।
উপাচার্য প্রধানমন্ত্রীর ভিশন ও মিশন সফল করতে দেশের সকল মানুষকে স্ব স্ব অবস্থান থেকে উন্নয়ন-অগ্রযাত্রায় সামিল হওয়ার আহ্বান জানান।
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে পূর্বাহ্নে উপাচার্য বিশ^বিদ্যালয় পরিবারের সকলকে সাথে নিয়ে চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। বিজ্ঞপ্তি