চট্টগ্রামে ক্যান্সারের চিকিৎসা পাওয়া সহজ হবে : নওফেল

ব্যবস্থাপনা কমিটির সভাপতি হওয়ার পরে প্রথম বারের মত গতকাল চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন শিক্ষা উপমন্ত্রীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের চিকিৎসা ব্যবস্থা, বিশেষায়িত ক্যান্সার ইউনিটের ভবন নির্মাণের প্রস্তাবিত স্থান, নির্মাণাধীন করোনা ইউনিট-২ এর কাজ সরেজমিনে ঘুরিয়ে দেখান। তিনি এই সময় ডাক্তার, নার্স এবং সেবা গ্রহণকারী রোগীদের সাথে কথা বলেন।
পরিদর্শনকালে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা চিকিৎসাখাতের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তার একান্ত প্রচেষ্টায় চট্টগ্রাম মেডিক্যালে কলেজ হাসপাতালে বিশেষায়িত ক্যান্সার ইউনিট নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে। এই ক্যান্সার ইউনিট চালু হলে বৃহত্তর চট্টগ্রামের মানুষের ক্যান্সারের চিকিৎসা পাওয়া অনেক সহজ হবে। গত ১১ বছরে আওয়ামী লীগ সরকার স্বাস্থ্যখাতে প্রচুর বিনিয়োগ করছে। যার সুফল সাধারণ জনগণ পাচ্ছে।
ডাক্তার-নার্সসহ চিকিৎসাসেবার সাথে জড়িত সকলে তাদের স্বল্প সম্পদের বিপরীতে রোগীদের সর্বোচ্চ সেবা প্রদানের চেষ্টা চালাচ্ছেন। তাই চিকিৎসাসেবার সাথে জড়িত সকলকে তিনি ধন্যবাদ জানান।
শিক্ষা উপমন্ত্রী চমেক হাসপাতালে চিকিৎসার মান উন্নয়নে সকল সহযোগিতা কামনা করেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম হুমায়ুন কবির, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রসূতি ও গাইনি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপিকা ডা. শাহনারা চৌধুরী, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. অনিরুদ্ধ ঘোষ জয়, চমেকহ এর উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম, ক্যান্সার বিশেষজ্ঞ ডা. সাজ্জাদ মোহাম্মদ ইউছুফ, চমেক ব্যবস্থাপনা কমিটির সদস্য স্বরুপ বিকাশ বড়ুয়া বিতানসহ চমেকের বিভিন্ন বিভাগের ডাক্তার, নার্সসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি