চট্টগ্রামে করোনা বাড়ছে

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

১০৫৬ নমুনায় ১৮১ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৮১ জন। গত রোববার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, জেনারেল হাসপাতালের আরটিআরএল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১০৫৬ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৮১ জনের।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৮৮ নমুনার মধ্যে ১৪ জন করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৪ নমুনায় ১৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৪৪৬ নমুনার মধ্যে ৯৩ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৬২ নমুনায় ১১ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৭৬ নমুনায় ২৬ জন, আরটিআরএল ল্যাবে ৪ জনের নমুনায় চারজন, শেভরনে ৩৬ জনের নমুনায় ১০ জন, মা ও শিশু হাসপাতালে ২২ জনের নমুনায় ৫ জনের পজিটিভ পাওয়া গেছে। অপরদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা সংক্রমণ শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ার এক বৃদ্ধের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা সংক্রমণ। ঈদুল আজহার পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও গত মাস থেকে আবারো ধীর লয়ে বাড়ছে এই ভাইরাসের সংক্রমণ। গত কিছুদিন ধরে প্রতিদিন ১০০ এর বেশি হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা।