চট্টগ্রামে করোনা আক্রান্ত ২৭ হাজার ছাড়াল

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নতুন ১৩৯৪ নমুনায় শনাক্ত ১৯২

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৭ হাজার পার হলো। গত ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম রোগী শনাক্তের পর গতকাল মঙ্গলবার তা ২৭ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় ১৯২ জন রাগী শনাক্তের পর এই সংখ্যা অতিক্রান্ত হলো।
গত মঙ্গলবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩৯৪ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৯২ জনের। এ নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৪৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে ১৭৬ জন নগরের এবং ১৬ জন উপজেলার বাসিন্দা।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩৫৮ নমুনার মধ্যে ২০ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩১ নমুনায় ৩০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৪৭০ জনে ৬৬ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৬১ নমুনায় ৮ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১০৭ নমুনায় ৩৫ জন, শেভরনে ১৫২ জনে ১৫ জন, আরটিআরএল ল্যাবে ১৫ জনের নমুনায় ৭ জন, মা ও শিশু হাসপাতালে ৩২ জনে ১১ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৬৫ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও বর্তমানে বেড়ে ২০০ শতাধিক হয়েছে।