চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৫,৬৭৫

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৫ হাজার ৬৭৫ জন। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছে ১১৮ জন। নতুন করে কোনো মারা যাওয়ার ঘটনা ঘটেনি, তবে সুস্থ হয়েছে ৫২ জন।
বৃহস্পতিবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন ও কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে ৮৯৯টি নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১১৮ জন। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৫ হাজার ৬৭৫ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৬৩টি নমুনার মধ্যে ২৩ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩৭টি নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ১৮ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২২৫টি নমুনার মধ্যে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৪৪ নমুনায় ৪ জনের পজিটিভ পাওয়া গেছে। শেভরনে ১২৩ জনের নমুনার মধ্যে ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ইম্পেরিয়াল হাসপাতালে ১০১ জনের নমুনায় ২৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৬ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্যদিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি। ইতিমধ্যে নগরীর হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টারগুলোতে রোগীর চাপ নেই। একইসাথে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে নগরী।