ঘূর্ণিঝড় মোকাবেলায় কন্ট্রোল রুম খুলেছে চসিক

 

ঘূর্ণিঝড় আম্ফান সম্পর্কিত যেকোনো তথ্য ও সহযোগিতার প্রয়োজনে নগরবাসীদের সেবা দিতে সার্বড়্গণিক কন্ট্রোল রুম খুলেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে কন্ট্রোল রুম চালু করা হয়েছে। এছাড়া দুর্যোগ পূর্ববর্তী, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে অবস্থানের জন্য উপকূলীয় এলাকায় চসিক পরিচালিত সকল শিড়্গা প্রতিষ্ঠান সর্বদা প্রস’ত রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়াও ঘূর্ণিঝড় সম্পর্কিত যে কোনো তথ্য ও সহযোগিতার প্রয়োজনে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগের জন্য চসিকের পড়্গ থেকে নগরবাসীদের অনুরোধ জানানো হয়েছে। চসিক’র কন্ট্রোল রুমের ফোন নম্ব্বরগুলো হলো- ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯।

চট্টগ্রাম সিটি করপোরেশন এর পড়্গ থেকে জানানো হয়, দুর্যোগপূর্ণ মুহূর্তে উপকূলবাসীকে নিরাপদে সরিয়ে আনতে সকল প্রস’তি গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। উপকূলীয় এবং পাহাড়ের তলদেশে অবস’ানরত জনসাধারণের মাঝে সচেতনতার জন্য মাইকিং কার্যক্রমসহ দূর্যোগ পরবর্তী সময়ের জন্য শুকনো খাবার, পর্যাপ্ত সুপেয় পানির ব্যবস’া এবং চিকিৎসা সেবাদানের জন্য মেডিক্যাল টিম ও পর্যাপ্ত ওষুধ  প্রস’ত রেখেছে চসিক।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র  আ জ ম নাছির উদ্দীন ঘূর্ণিঝড় আম্ফান এর সার্বিক পরিসি’তি পর্যবেড়্গণ ও কন্ট্রোল রুমের তদারকি করছেন।বিজ্ঞপ্তি