ঘাসফুলের নতুন নির্বাহী পরিষদ গঠিত

ঘাসফুল’র এজিএমে অংশগ্রহণকারী সদস্যরা

বেসরকারি উন্নয়ন সংস্থা ঘাসফুল’র বার্ষিক সাধারণ সভা (২০১৯-২০) আজ ১৩ জুন (শনিবার) ঘাসফুল প্রধান কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
ঘাসফুল নির্বাহী পরিষদের সভাপতি, সমাজবিজ্ঞানী ড. মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে সভায় সাধারণ পরিষদের সদস্যগণ ও সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরীসহ সংস্থার ঊধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সাধারণ পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ড. গোলাম রহমান, প্রফেসর ড. জয়নাব বেগম, শাহানা মুহিত, কবিতা বড়ুয়া, মো. ওহিদুজ্জামান, নাজনীন রহমান, গোলাম মোস্তফা, ইয়াসমিন আহমেদ, জাহানারা বেগম, নাজমা জামান, পারভীন মাহমুদ এফসিএ, সমিহা সলিম, জেরিন মাহমুদ হোসেন সিপিএ, এফসিএ, শিব নারায়ন কৈরী, ডা. সেলিমা হক ও শামীমা আক্তার।
এছাড়াও সভায় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তর, ঢাকা থেকে উপ-পরিচালক (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) স্বপন কুমার হালদার এবং সমাজসেবা অধিদপ্তর, চট্টগ্রাম থেকে উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম।
সভার শুরুতে ঘাসফুল প্রতিষ্ঠাতা শামসুন্নাহার রহমান পরাণ, ঘাসফুল সাধারণ পরিষদ সদস্য, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী এবং ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ, ড. আশরাফ হোসেন সিদ্দিকী, জাতীয় অধ্যাপক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী, প্রফেসর ড. বোরহানউদ্দিন খান জাহাঙ্গীর, জাতীয় অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান এবং বর্ষীয়ান রাজনীতিবিদ সাবেক স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ প্রয়াত সকলকে স্মরণ ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
শ্রদ্ধা শেষে ঘাসফুল’র নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক শাহনা মুহিত চলতি অর্থ বছরের সংস্থার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- সংবলিত পূর্ণাঙ্গ বিবরণী তুলে ধরেন। ঘাসফুল’র নির্বাহী পরিষদের কোষাধ্যক্ষ জেরিন মাহমুদ হোসেন চলতি অর্থ বছরের সংস্থার আর্থিক বিবরণী পাঠ করেন। সভায় চলতি অর্থবছরের ঘাসফুল পরিচালিত সামগ্রিক উন্নয়ন কর্মকা- এবং নতুন শুরু হওয়া প্রকল্পগুলোর অগ্রগতি মূল্যায়নসহ আগামী অর্থবছরের প্রয়োজনীয় দিকনির্দেশনা ও করণীয় নির্ধারণ করা হয়।
আলোচনাপর্বে বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন, পারভীন মাহমুদ এফসিএ, প্রফেসর ড. গোলাম রহমান, প্রফেসর ড. জয়নাব বেগম ও শিব নারায়ন কৈরী এবং সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরীসহ অন্যান্যরা।
সভায় সংস্থার আগামী ২০২০-২১ অর্থবছরের বাজেট অনুমোদন, অডিটর নিয়োগ, আয়কর উপদেষ্টা নিয়োগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের অনুমোদন দেয়া হয়। সর্বসম্মতিক্রমে আগামী ২০২০-২০২৩ মেয়াদের জন্য সংস্থার নতুন নির্বাহী পরিষদ গঠন করা হয়।
নতুন নির্বাহী পরিষদের সদস্যরা হলেন, সভাপতি ড. মনজুর-উল-আমিন চৌধুরী, সহ-সভাপতি শিব নারায়ন কৈরী, সাধারণ সম্পাদক সমিহা সলিম, যুগ্ম-সাধারণ সম্পাদক কবিতা বড়ুয়া, কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা, নির্বাহী সদস্য প্রফেসর ড. জয়নাব বেগম ও পারভীন মাহমুদ এফসিএ। বিজ্ঞপ্তি