ঘনিষ্ঠ দৃশ্যে শুটিংয়ের আগে প্রতিদিনই স্বাস্থ্য পরীক্ষা!

সুপ্রভাত ডেস্ক :
করোনা ভাইরাস পরিস্থিতির কারণে হলিউডে তিন মাস শুটিং বন্ধ ছিল। সম্প্রতি শুটিংয়ের অনুমতি দেয়া হয়েছে। তবে কিছু নিয়মকানুন ও স্বাস্থ্যবিধি মেনে শুটিং করতে হবে। এর অংশ হিসাবে ঘনিষ্ঠ দৃশ্যে শুটিং করার আগে প্রতিদিনই স্বাস্থ্য পরীক্ষা করে নিতে হবে। ডিরেক্টরস গিল্ড অব আমেরিকা, এসএজি-এএফটিআরএ, আইএটিএসই ও দ্য টিমস্টারের যৌথ এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, শুটিং করতে হবে ঘেরাটোপের ভেতরে। প্রস্তুতি নেয়া থেকে শুরু করে শুটিংয়ের সর্বোচ্চ সময় ১০ ঘণ্টা। শুটিং সেটে কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা রাখতে হবে। এই নির্দেশনাটি এরই মধ্যে ক্যালিফোর্নিয়া ও নিউইয়র্ক সরকারের কাছে পাঠানো হয়েছে।
প্রতিবেদনে প্রযোজনা সংস্থার লোকদের অবস্থানের স্থান, লোকেশন সন্ধান, অভিনয়শিল্পী নির্বাচন ও খাওয়া দাওয়ার বিস্তারিত দিকনির্দেশনা তুলে ধরা হয়েছে। সেখানে কলাকুশলীদের জোনের ভিত্তিতে ভাগ করে দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
প্রতিবেদনে আরো বলা হয়েছে, নির্মাতাদের অবশ্যই পিপিই পরতে হবে, অভিনয়শিল্পীদের মোটা কাচের এপার-ওপার থেকে নয়তো কমপক্ষে ছয় ফুট দূরে অবস্থান করতে হবে। যে শিল্পীদের ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের প্রয়োজন হবে, তাদের প্রতিদিন স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে।
পাশাপাশি শুটিং সেটে যারা কাজ করবেন, তাদের অবশ্যই দূরত্ব বজার রাখতে হবে এবং মাস্ক পরতে হবে। একই সঙ্গে জানানো হয়েছে সপ্তাহে একবার স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে তাদের।
খবর : ডেইলিবাংলাদেশ’র।