খাল-নালায় ময়লা না ফেলার আহ্বান

মোহরার কৃষ্ণ খাল পরিষ্কার করলো চসিক

নগরীর ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম মোহরার কৃষ্ণ খাল পরিষ্কার করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নির্দেশে বর্জ্য ও গৃহস্থালী আবর্জনায় ভরা খালটি পরিষ্কারের কাজ শুরু করা হয়েছে।
করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগের কর্মী ও সেবকরা প্রকৌশল বিভাগের যান্ত্রিক শাখার সহযোগিতায় এই পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছে। প্রশাসকের দায়িত্ব পাওয়ার পর খোরশেদ আলম সুজন বর্ষা মৌসুমে যাতে পানি প্রবাহ বাধাগ্রস্ত হয়ে জলাবদ্ধতার সৃষ্টি না হয় সে লক্ষে নগরীর বিভিন্ন খাল পরিস্কার কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেন।
গতকাল শুক্রবার ১০টি ড্রাম ট্রাক, স্কেভেটর, পঞ্চাশ জন পরিচ্ছন্ন সেবক ও কর্মী পশ্চিম মোহরার কৃষ্ণ খাল পরিস্কারের কাজে নিয়োজিত ছিল। তাদের এই কাজ তদারক করেন করপোরেশনের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী।
সাথে ছিলেন প্রশাসকের একান্ত ব্যক্তিগত সহকারী স্বরূপ কুমার দত্ত রাজু। করপোরেশনের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কৃষ্ণ খাল পরিষ্কারকালে মোহরার অধিবাসীদের চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের বার্তা পৌঁছে দিয়ে খাল নালায় গৃহস্থালী আবর্জনা ও ময়লা না ফেলার অনুরোধ জানান। তিনি বলেন, আবর্জনা ফেললে পানি প্রবাহ বাধাগ্রস্ত হওয়ার পাশাপাশি মশার বংশ বিস্তার হয়। তাই খাল পরিষ্কারের মাধ্যমে পানি প্রবাহ স্বাভাবিক রাখার পাশাপাশি মশার প্রজনন স্থান ধ্বংস করা হয়েছে। নগরবাসী নিজেরা সচেতন হয়ে খাল নালা পরিস্কার রেখে করপোরেশনকে সহযোগিতা করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি