খাগড়াছড়িতে হত্যার ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি :

খাগড়াছড়িতে টাকা লুট করে আনোয়ার হোসেন নামে একজনকে হত্যার দায়ে এনামুল হক প্রকাশ সাইফুরকে (৪২) যাবজ্জীবন ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসানের আদালত এ রায় দেন।
মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। ঘটনার ৬ বছর পর আদালত এই রায় ঘোষণা করেন।
খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, ২০১৪ সালের ২৭ অক্টোবর ব্যবহৃত মোটরসাইকেল কিনে দেয়ার কথা বলে খাগড়াছড়ির গুইমারা থেকে আনোয়ার হোসেনকে চট্টগ্রামের বারৈয়ারহাটে নিয়ে যায় দণ্ডপ্রাপ্ত এনামুল হক। পরে আনোয়ারের কাছে থাকা ১ লাখ ১০ হাজার টাকা লুট করে তাকে হত্যা করে। ঘটনার একদিন পর সীতাকুণ্ড থানার বদরকালির এলাকার স্থানীয় এক ডোবা থেকে ভিকটিমের মৃতদেহ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের ভাই মোশারফ হোসেন বাদি হয়ে এনামুল হককে আসামি করে গুইমারা থানায় মামলা করে। ২০১৮ সালের ৩১ শে ডিসেম্বর চার্জশিট দেয়ার পর রাষ্ট্রপক্ষ ১০ জনের সাক্ষী গ্রহণ করে। আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।