করোনা ভাইরাস: সবচেয়ে কম কোভিড-১৯ রোগী শনাক্ত

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

সুপ্রভাত ডেস্ক :

বাংলাদেশে গত চব্বিশ ঘণ্টায় নতুন ১,২৮২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

এ সময়ে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৪ জন। স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এই তথ্য জানা গেছে। গত তিনমাসের মধ্যে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে কম রোগী শনাক্ত হলো। এ নিয়ে বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ৪,৭০২ জন। আর এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন মোট ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ থেকে সুস্থ ২,২৪৭ জন। এ নিয়ে মোট ২ লাখ ৩৮ হাজার ২৭১ জন সুস্থ হয়েছেন।বাংলাদেশে এখন প্রতি একশো’টি নমুনা পরীক্ষার মধ্যে কোভিড-১৯ শনাক্তের হার ১১ দশমিক ৯৬ শতাংশ।

আর গত চব্বিশ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১৯ দশমিক ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৯৮ টি। সব মিলিয়ে বাংলাদেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ১৫ হাজার ৪৮১ জনের।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী ১১ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭০.৯০ শতাংশ।

যারা এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেছেন ৩,৬৬১ জন আর না ১,০৪১ জন। পুরুষদের মৃত্যুর হার প্রায় ৭৭.৮৬ শতাংশ এবং নারীদের ২২.১৪ শতাংশ।